Pre-loader logo

আইসিসিবিতে বর্ণিল দীপাবলি উৎসব – Banglanews24

আইসিসিবিতে বর্ণিল দীপাবলি উৎসব – Banglanews24

ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (আইএবিডি) আয়োজনে অনুষ্ঠিত হলো দীপাবলির উৎসব। এ উৎসব উদযাপনে সন্ধ্যা বিভিন্ন আয়োজনে মুখরিত ছিল রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার (আইসিসিবি) রাজদর্শন হল।

সুরের মূর্ছনা, নৃত্যের ছন্দময় মুদ্রার সঙ্গ বাহারি রং আর বৈচিত্র্যময় সাজে শিল্পের পসরা সাজিয়ে বসেছিলেন ভারতীয় শিল্পীরা।

শনিবার (১২ নভেম্বর) প্রদীপ জ্বেলে এই আয়োজনের উদ্বোধন করেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় কুমার ভার্মা।

আইসিসিবিতে দীপাবলি উৎসবের আয়োজনে ভারতীয় শিল্পীদের পরিবেশনা | ছবি: শাকিল আহমেদ

এ সময় আরও উপস্থিত ছিলেন বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর, দ্য ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (আইএবিডি) সভাপতি অজয় আগলসহ অন্যান্যরা।

ভারতীয় হাইকমিশনার প্রণয় কুমার ভার্মা বলেন, বাংলাদেশে ভারতীয় যে কমিশন আছে, সেটির সদস্যদের আমি অভিনন্দন জানাই। বাংলাদেশে ভারতীয় সংস্কৃতি প্রচারে তারা বিশেষ ভূমিকা রেখে চলেছে। এই কমিউনিটির উন্নয়নের জন্য ভারতীয় হাইকমিশন সবসময়ই কাজ করছে। তারা একটি পরিবারের মতো।

বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর বলেন, বাংলাদেশে এমন দীপাবলির আয়োজন সত্যিই চমকপ্রদ। এমন একটি আয়োজনে আসতে পেরে আমি অত্যন্ত আনন্দিত। আর আশা করবো, এই আয়োজন আপনাদের সকলের হৃদয়ে আনন্দ-খুশির উচ্ছলতা বয়ে আনবে।

আইসিসিবিতে দীপাবলি উৎসবের আয়োজনে ভারতীয় শিল্পীদের পরিবেশনা | ছবি: শাকিল আহমেদ

আইএবিডি সভাপতি অজয় আগল বলেন, এই উৎসব সুখ ও সমৃদ্ধির প্রতীক। শহরের অলিগলি সেজে ওঠে আলোর মালায়। রকমারি আলো, প্রদীপ, মোমের আলোর রোশনাইতে চারিদিকের অন্ধকার ঘুচে যায়। প্রার্থনা করি, এই দীপাবলিতে আপনাদের জীবনের সমস্ত প্রতিবন্ধকতা কেটে যাক। শুভারম্ভ হোক আপনাদের সকলে জীবনে।

আয়োজনে ভারতীয় শাস্ত্রীয় সংগীত, শাস্ত্রীয় নৃত্যসহ বিভিন্ন পরিবেশনা মুগ্ধ করে অতিথিদের। সঙ্গীত পরিবেশন করেন বলিউড প্লেব্যাক সিঙ্গার অভিজিত সন্ত এবং ত্রৌপী। নৃত্য পরিবেশন করেন আইএবিডি কমিউনিটির শিল্পীরা। এছাড়া এই আয়োজনে ভারতীয় ঐতিহ্যবাহী খাবারের স্বাদও পেয়েছেন আমন্ত্রিত অতিথিরা।

 

Source : Banglanews24

Copyright © 2022 Sayem Sobhan Anvir.
All Rights Reserved.