Pre-loader logo

আজ বসুন্ধরা পেপারের আইপিও লটারি

আজ বসুন্ধরা পেপারের আইপিও লটারি

বসুন্ধরা পেপার মিলসের প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) শেয়ার আবেদনকারীদের মধ্য থেকে বিজয়ীদের নির্বাচনের জন্য আজ ৩০ মে লটারি অনুষ্ঠিত হবে। সকাল সাড়ে ১১টায় রাজধানীর খিলক্ষেতে ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা (আইসিসিবি) গুলনকশা হলে এই লটারি অনুষ্ঠিত হবে।
জানা গেছে, কোম্পানিটির আইপিওতে ৩০ এপ্রিল থেকে ৯ মে পর্যন্ত বিনিয়োগকারীরা আবেদন করেন। এ ক্ষেত্রে কোম্পানির ৭৫ কোটি টাকার চাহিদার বিপরীতে বিনিয়োগকারীরা ৬৮৩ কোটি ৫৪ লাখ ১৩ হাজার ৬০০ টাকার আবেদন করেছেন। এতে চাহিদার ৮.১১ গুণ বেশি আবেদন জমা পড়েছে। এর আগে বিডিংয়ে বসুন্ধরা পেপার মিলসের কাট অফ প্রাইস হিসেবে ৮০ টাকা নির্ধারিত হয়। এই দরে কোম্পানি ১২৫ কোটি টাকা সংগ্রহ করবে। আর আইপিওতে ১০ শতাংশ কমে প্রতিটি শেয়ার ৭২ টাকা দরে ৭৫ কোটি টাকা সংগ্রহ করা হবে। শেয়ারবাজার থেকে উত্তোলিত টাকা দিয়ে যন্ত্রপাতি ও সরঞ্জাম ক্রয়, ব্যাংক ঋণ পরিশোধ ও আইপিও খরচ নির্বাহ কাজে ব্যবহার করা হবে। কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে এএএ ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্টস। গত ৩০ জানুয়ারি বিএসইসির ৬২৭তম সভায় কোম্পানিটির আইপিও অনুমোদনে দেওয়া হয়।
এদিকে সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেড (সিডিবিএল) ও বসুন্ধরা পেপার মিলসের মধ্যে এক চুক্তি স্বাক্ষরিত হয়েছে। চুক্তি অনুযায়ী এখন থেকে ইস্যুয়ার প্রতিষ্ঠানটির শেয়ার ইলেকট্রনিক পদ্ধতি সিডিবিএল সংরক্ষণ করবে। এ ছাড়া আন্তর্জাতিক সিকিউরিটি আইডেন্টিফিকেশন নম্বর পাবে। বসুন্ধরা পেপার ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্ত হওয়ার পর সিডিবিএলের মাধ্যমে শেয়ার লেনদেন ও সংরক্ষণের যাবতীয় সুযোগ পাবে। এ ছাড়াও একটি ইউনিক আইডেন্টিফিকেশন নম্বরও দেবে সিডিবিএল।

Copyright © 2020 Sayem Sobhan Anvir. All Rights Reserved.