Pre-loader logo

আনুষ্ঠানিকতা বাকি থাকায় উদ্বোধন পেছাল

আনুষ্ঠানিকতা বাকি থাকায় উদ্বোধন পেছাল

আনুষ্ঠানিকতা বাকি থাকায় ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) নির্মিত করোনা হাসপাতালের উদ্বোধন পিছিয়েছে। স্বাস্থ্য অধিদপ্তরের সঙ্গে বসুন্ধরা গ্রুপের কিছু দাপ্তরিক কার্যক্রম শেষে হাসপাতালটি উদ্বোধন করা হবে বলে জানিয়েছেন আইসিসিবির প্রধান পরিচালন কর্মকর্তা এমএম জসীম উদ্দিন।

স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মাসুদুল আলম বলেন, হাসপাতালের কাজ শতভাগ শেষ করা হয়েছে। এখন যেকোনো সময় চালু করা যাবে।

হাসপাতালটির পরিচালক ডা. এহসানুল হক বলেন, হাসপাতালের নির্মাণ শেষ। বসুন্ধরা গ্রুপের সঙ্গে কিছু অফিশিয়াল কার্যক্রম আছে, সেগুলো সম্পন্ন করেই উদ্বোধন করা হবে।

দেশের সবচেয়ে বড় অস্থায়ী হাসপাতালে রয়েছে ২ হাজার ১৩ শয্যা। তবে প্রয়োজন দেখা দিলে এটিকে ৫ হাজার শয্যায় রূপান্তর করা যাবে। এ কার্যক্রম শুরু হয়ে গেলে বাংলাদেশে এটিই হবে কভিড-১৯ রোগীদের জন্য বৃহত্তম সমন্বিত স্বাস্থ্যসেবা কেন্দ্র।

‘দেশ ও মানুষের কল্যাণে’ এই স্লোগানের আলোয় পথচলা বসুন্ধরা গ্রুপ করোনাভাইরাসের এই দুর্যোগকালেও দেশ ও জাতির কল্যাণে এগিয়ে আসে। সম্প্রতি সরকারকে আইসিসিবিতে ৫ হাজার শয্যার একটি অস্থায়ী হাসপাতাল প্রতিষ্ঠার প্রস্তাব দেন দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান। প্রস্তাবে সাড়া দিয়ে স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর আইসিসিবিতে হাসপাতাল নির্মাণের কাজ শুরু করে ১৪ এপ্রিল। স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর ও বসুন্ধরা গ্রুপ নিজ উদ্যোগে দিন-রাত সমানতালে কাজ করে কনভেনশন সিটিকে মাত্র ৩ সপ্তাহে হাসপাতালে রূপান্তরিত করেছে।

Copyright © 2020 Sayem Sobhan Anvir. All Rights Reserved.