Pre-loader logo

ইতিহাস গড়ে প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস

ইতিহাস গড়ে প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস

নতুন রাজা পেয়ে গেল বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগ। ২ ম্যাচ হাতে রেখেই আজ চ্যাম্পিয়ন হয়ে গেল বসুন্ধরা কিংস। অভিষেকেই প্রিমিয়ার ফুটবল লিগের শিরোপা জয় করার এমন নজির বাংলাদেশের ঘরোয়া ফুটবলের ইতিহাসে এটাই প্রথম। শুধু তাই নয়, দেশের আর কোনো ক্লাব অভিষেকেই পরপর দুই শিরোপা জয়ের কৃতিত্ব দেখাতে পারেনি। ২২ ম্যাচ খেলে শিরোপা জেতা বসুন্ধরা কিংসের পয়েন্ট ৫৯। এর মধ্যে জয় ১৯টি, ২টি ড্র ও মাত্র ১টিতে হার।
আজ বৃহস্পতিবার নীলফামারীর শেখ কামাল স্টেডিয়ামে মোহামেডান স্পোর্টিং ক্লাবের সঙ্গে ১-১ গোলে ড্র করে চলতি আসরের শিরোপার মুকুট মাথায় পরেছেন অস্কার ব্রুজোনের শিষ্যরা। বসুন্ধরা কিংসের শিরোপা উৎসব হতে পারত আরও আগেই। কিন্তু টানা ১৪ ম্যাচ জেতার রেকর্ড গড়া দলটি সিলেট জেলা স্টেডিয়ামে শেখ রাসেল ক্রীড়া চক্রের কাছে হেরে গেলে সেই উৎসব বিলম্বিত হয়। গতকাল বুধবার অতিরিক্ত বৃষ্টি ও বজ্রপাতের কারণে ম্যাচ স্থগিত হলে একদিন পর ফের মাঠে গড়ায় ম্যাচটি।
অন্যদিকে লিগ টেবিলের দ্বিতীয় স্থানে থাকা ঢাকা আবাহনী বড় ব্যবধানে জয় নিয়ে প্রতিযোগিতা জমিয়ে তুলে। কিন্তু বুধবার চট্টগ্রাম আবাহনীর সঙ্গে ঢাকা আবাহনী ড্র করলে বসুন্ধরার সামনে মাত্র ১ পয়েন্টের লক্ষ্য দাঁড়ায়। অর্থাৎ শুধুমাত্র ড্র করলেই শিরোপা জয় নিশ্চিত। আজ ম্যাচের ১৭তম মিনিটেই সোলাইমানে দিয়াবাতের গোলে এগিয়ে যায় মোহামেডান। ৩৭তম মিনিটেই বসুন্ধরা কিংসকে সমতায় আনেন ব্রাজিলিয়ান তারকা ভিনিসিয়াস দ্য কস্তা।

Copyright © 2020 Sayem Sobhan Anvir. All Rights Reserved.