Pre-loader logo

এনডিসি প্রতিনিধিরা ঘুরে দেখলেন ইস্ট ওয়েস্ট মিডিয়া

এনডিসি প্রতিনিধিরা ঘুরে দেখলেন ইস্ট ওয়েস্ট মিডিয়া

ন্যাশনাল ডিফেন্স কলেজের (এনডিসি) একটি প্রতিনিধিদল গতকাল বৃহস্পতিবার ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ পরিদর্শন করেছে। ৮৮ সদস্যের দলে ‘ন্যাশনাল ডিফেন্স কোর্স-২০১৫’-তে অংশগ্রহণকারী ৭৮ জন সামরিক ও বেসামরিক ঊর্ধ্বতন কর্মকর্তা ছিলেন।
এনডিসির কমান্ড্যান্ট লেফটেন্যান্ট জেনারেল চৌধুরী হাসান সারওয়ার্দী বীরবিক্রমের নেতৃত্বে তাঁরা কালের কণ্ঠ, বাংলাদেশ প্রতিদিন, ডেইলি সান, বাংলানিউজ ও নিউজ২৪ কার্যালয় ঘুরে দেখেন।
গণমাধ্যমের কাজের পদ্ধতি সম্পর্কে বাস্তব জ্ঞান অর্জনের জন্যই এ পরিদর্শনের আয়োজন বলে জানিয়েছেন এনডিসির কর্মকর্তারা।
প্রতিনিধিদলে কোর্সে অংশগ্রহণকারী বাংলাদেশের ৫২ জন সামরিক-বেসামরিক কর্মকর্তার সঙ্গে আরো ১২ দেশের ২৬ জন সামরিক কর্মকর্তা ছিলেন। দলটি দুপুরে ইস্ট ওয়েস্ট মিডিয়া কমপ্লেক্সে এসে পৌঁছায়। কমপ্লেক্সের মূল সম্মেলন কক্ষে আনুষ্ঠানিক ব্রিফিংয়ের পর তারা পাঁচ প্রতিষ্ঠানের বিভিন্ন অংশ ঘুরে দেখে এবং সংবাদকক্ষের কর্মপ্রক্রিয়া, কাজের সময়, প্রকাশনার পূর্বপ্রস্তুতি, পরিকল্পনা ও প্রকাশনা সম্পর্কে অবহিত হয়।
লেফটেন্যান্ট জেনারেল চৌধুরী হাসান সারওয়ার্দীর সঙ্গে দলে ছিলেন এয়ার ভাইস মার্শাল মাহমুদ হোসাইন, রিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ আনোয়ারুল ইসলাম, মেজর জেনারেল হামিদুর রহমান চৌধুরী, অতিরিক্ত সচিব নুরজাহান বেগম, ব্রিগেডিয়ার জেনারেল আবু তাহের মোহাম্মদ ইব্রাহিম, কোর্সে অংশগ্রহণকারী কর্মকর্তারা এবং চারজন কলেজ স্টাফ।
কোর্সে অংশগ্রহণকারী বাংলাদেশের কর্মকর্তাদের মধ্যে সেনাবাহিনীর ২৯ জন ব্রিগেডিয়ার জেনারেল, নৌবাহিনীর চারজন কমোডর ও একজন ক্যাপ্টেন, বিমানবাহিনীর পাঁচজন গ্রুপ ক্যাপ্টেন, ১০ জন যুগ্ম সচিব, পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন মহাপরিচালক এবং পুলিশের দুজন ডিআইজি।
কোর্সে অংশগ্রহণকারীদের মধ্যে ভারত, পাকিস্তান, ব্রুনেই, মিসর, সৌদি আরব, মালয়েশিয়া, মিয়ানমার, নাইজেরিয়া, নেপাল, ওমান, তানজানিয়া এবং শ্রীলঙ্কার সেনা, নৌ ও বিমানবাহিনীর ব্রিগেডিয়ার জেনারেল, কর্নেল ও লেফটেন্যান্ট কর্নেল সমমর্যাদার ২৬ কর্মকর্তা ছিলেন।
পরিদর্শন শেষে এনডিসি কোর্সমেটদের পক্ষ থেকে ব্রুনেইয়ের লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ইসমাওন বিন হাজি জাইনি ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপকে আনুষ্ঠানিকভাবে ধন্যবাদ জানান।
লেফটেন্যান্ট জেনারেল চৌধুরী হাসান সারওয়ার্দী বীরবিক্রম শুভেচ্ছা স্মারক তুলে দেন কালের কণ্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলন, বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম, কালের কণ্ঠ’র নির্বাহী সম্পাদক মোস্তফা কামাল, নিউজ২৪-এর হেড অব কারেন্ট অ্যাফেয়ার্স সামিয়া রহমান, নিউজ২৪-এর চিফ নিউজ এডিটর শাহনাজ মুন্নী এবং বাংলাদেশ প্রতিদিনের প্রশাসন বিভাগের প্রধান তানভীর আহমেদের হাতে।
সম্মেলন কক্ষে আনুষ্ঠানিক ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন কালের কণ্ঠ’র উপদেষ্টা সম্পাদক অমিত হাবিব, ডেইলি সানের উপদেষ্টা সম্পাদক আমির হোসেন, বাংলানিউজের উপদেষ্টা সম্পাদক জুয়েল মাজহার, বাংলাদেশ প্রতিদিনের বাণিজ্যিক উপদেষ্টা খন্দকার কামরুল হক শামীম প্রমুখ।

Copyright © 2020 Sayem Sobhan Anvir. All Rights Reserved.