Pre-loader logo

এবার শেখ রাসেলের ড্র

এবার শেখ রাসেলের ড্র

প্রথম পর্বে দুর্ভাগ্যক্রমে চট্টগ্রাম আবাহনীর কাছে ১-২ গোলে হেরে যায় শেখ রাসেল ক্রীড়াচক্র। প্রতিশোধ নিতেই ময়মনসিংহ রফিক উদ্দিন ভূইয়া স্টেডিয়ামে নেমেছিল শেখ রাসেল। কিন্তু তা আর হলো না। ভালো খেলেও দ্বিতীয় পর্বে চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে গোলশূন্য ড্র করেছে। চট্টগ্রাম আবাহনী ১৪ ম্যাচে ২৮ আর সমানসংখ্যক ম্যাচে শেখ রাসেলের সংগ্রহ ১২ পয়েন্ট। এক ম্যাচ কম খেলে ২৯ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে চারবারের চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী।
ম্যাচের শুরুতেই কিছুটা ছন্দে থাকে শেখ রাসেল। কিন্তু বার বারই ফিনিশিং দুর্বলতায় শেষভাগে এসে অনেকটাই ছন্দপতন করে শেখ রাসেলকে। ১২ মিনিটে ছোট্ট একটি সুযোগ পায় আবাহনী। জাহিদ ডি-বক্সের ভিতরে ভলি করলেও ফিরিয়ে দেন গোলরক্ষক বিপ্লব ভট্টাচার্য। ১০ মিনিটের মধ্যেই শেখ রাসেলের প্রথম সুযোগ হাতছাড়া হয়ে যায়। অরূপ কুমার ডি-বক্সের ভিতরে রুমন হোসেইনকে পাস দিলেও কাজে লাগাতে পারেননি। তখনই এগিয়ে যেতে পারত মিশুর দল।
২৪ মিনিটে চট্টগ্রাম আবাহনী ফ্রি কিক পায়। জাহিদের দুর্দান্ত ফ্রি কিকে গোলরক্ষক বিপ্লবের ফিস্ট। বেঁচে যায় শেখ রাসেল। তবে ৩৩ মিনিটে নিশ্চিত গোল হাতছাড়া করে চট্টগ্রাম আবাহনী। সেন্ট প্রিয়ুক্সের কিক করা গোলরক্ষককে ফাঁকি দিয়ে যখন বার পোস্টে ঢুকছিল সেই মুহূর্তে দুর্দান্ত ডিফেন্স করে বাঁচান সাইদ হাসান। চট্টগ্রাম আবাহনী কর্নার পায়।
ম্যাচের ৪৩ মিনিটে ঘটে দুর্ঘটনা। আবাহনীর সীমানার ডান প্রান্তে বল চার্চ করতে গিয়ে শেখ রাসেলের রুমন হোসেনের সঙ্গে ধাক্কা লাগে চট্টগ্রাম আবাহনীর ডিফেন্ডার রেজার। মাঠে পড়ে যান দুজনই। বাম পা ভেঙে যায় রেজার। অ্যাম্বুলেন্সে করে রেজাকে নিয়ে যাওয়া হয় প্রান্ত স্পেশালাইজড হাসপাতালে। সেখান থেকে তাকে ঢাকায় নিয়ে যাওয়া হবে বলে জানিয়েছে আয়োজক কর্তৃপক্ষ। দ্বিতীয়ার্ধে নৈপুণ্য ফিরে পায় শেখ রাসেল। ক্ষণে ক্ষণে আক্রমণে অনেকটাই দুর্বল করে দেয় শাকিল মাহমুদের শিষ্যদের। ৬০ মিনিটের মাথায় বদলি খেলোয়াড় নাসিরুল ইসলামের মাটি কামড়ানো শট গ্লাভসবন্দী করেন গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা। মিস শেখ রাসেলের। ৬৫ মিনিটে রাজু বল দেন নাসিরুলকে। তার ব্যাকপাসে সেবাস্তাইন গোলপোস্টে জোরালো শট নিলেও সাইড পোস্টে লেগে ফিরে আসে। ভাগ্য সহায় হয়নি শেখ রাসেলের। আবারও মিস। শেষ পর্যন্ত পয়েন্ট ভাগাভাগি করেই মাঠ ছাড়তে হয় শেখ রাসেলের।

Copyright © 2021 Sayem Sobhan Anvir. All Rights Reserved.