Pre-loader logo

এসএপি বাস্তবায়ন করল বসুন্ধরা গ্রুপ

এসএপি বাস্তবায়ন করল বসুন্ধরা গ্রুপ

বাংলাদেশের অন্যতম বৃহৎ শিল্পপ্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপ কাগজবিহীন অফিস ও স্বয়ংক্রিয় ব্যবসায়িক কার্যক্রমের যে স্বপ্ন দেখেছিল, তা এখন সত্যিই পরিণত হয়েছে। পুরো গ্রুপ সফলভাবে ‘এসএপি’ বাস্তবায়নের মধ্য দিয়ে দৈনন্দিন কার্যক্রমে ডিজিটাইজড পদ্ধতি শুরু করেছে। এত বৃহৎ পরিসরে এসএপি এইচসিএম বাস্তবায়ন বাংলাদেশে এই প্রথম। আর সফল এ পথচলায় বসুন্ধরা গ্রুপকে সহায়তা দিয়েছে আইটি সেবা প্রতিষ্ঠান এক্সাটেক সলিউশনস লিমিটেড।
বাংলাদেশে এসএপি বাস্তবায়ন অংশীদার এক্সাটেক সলিউশনস লিমিটেডের সঙ্গে একটি চুক্তির মাধ্যমে ২০১৫ সালের মে মাসে এসএপি এইচসিএম বাস্তবায়ন প্রক্রিয়া শুরু করে বসুন্ধরা গ্রুপ। আর তা এখন পুরোপুরি ক্রিয়াশীল। গতকাল রবিবার বসুন্ধরা ইন্ডাস্ট্রিয়াল হেডকোয়ার্টারে (বিআইএইচকিউ) এ কার্যক্রম পূর্ণ বাস্তবায়নের উদ্বোধন উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বসুন্ধরা গ্রুপের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক (এএমডি) সাফওয়ান সোবহান। আরো উপস্থিত ছিলেন ইডি এবং এএইচআর প্রধান ও প্রকল্প ব্যবস্থাপক (বিজি) ক্যাপ্টেন (অব.) শেখ এহসান রেজা, এক্সাটেকের পরিচালক রাজিব ইমরান, প্রজেক্ট ম্যানেজার (ইএসএল) এবং এক্সাটেক সলিউশনসের বাস্তবায়ন টিমের শীর্ষ কনসালট্যান্টরা।
অনুষ্ঠানে জানানো হয়, এসএপি সলিউশনস কম্পানির পুরো ব্যবস্থাপনাকে আরো কর্মক্ষম করে তুলবে। এতে ব্যবহারকারীরা যেমন উপকৃত হবে, তেমনি এর সুফল পাবে গ্রাহকরাও। এসএপি বাস্তবায়নের ফলে বসুন্ধরা গ্রুপ দ্রুত ও নির্ভুলভাবে এইচআর, ফিন্যান্স, উৎপাদন, বিক্রয়, বিতরণ বিভাগ ও পণ্যের মান নিয়ন্ত্রণ স্বয়ংক্রিয়ভাবে করতে পারবে। এ ছাড়া এসব কার্যক্রমে স্বচ্ছতা ও জবাবদিহি নিশ্চিত করার পাশাপাশি গ্রাহকসেবার মানও অনেক গুণ বাড়বে। উলে­খ্য, বসুন্ধরা গ্রুপ বাংলাদেশে তাদের পথচলা শুরু করে ১৯৮৭ সালে।

Copyright © 2022 Sayem Sobhan Anvir. All Rights Reserved.