Pre-loader logo

কাট-অফ প্রাইস নির্ধারণের: অনুমোদন পেল বসুন্ধরা পেপার

কাট-অফ প্রাইস নির্ধারণের: অনুমোদন পেল বসুন্ধরা পেপার

কাট-অফ প্রাইস নির্ধারণে বিডিংয়ের অনুমোদনপত্র পেয়েছে বুক বিল্ডিং পদ্ধতিতে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) অপেক্ষায় থাকা ‘বসুন্ধরা পেপার মিলস লিমিটেড’। শিগগিরই এ কোম্পানির বিডিংয়ের তারিখও নির্ধারিত হবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।
কোম্পানিটির গত ৩০ জুন ২০১৬ সমাপ্ত বছরের আর্থিক বিবরণী অনুযায়ী, এর শেয়ারপ্রতি নেট অ্যাসেট ভ্যালু (রিভ্যালুয়েশন রির্জাভসহ) ৩০ দশমিক ৪৯ টাকা ও শেয়ারপ্রতি নেট অ্যাসেট ভ্যালু (রিভ্যালুয়েশন রির্জাভ ছাড়া) ১৫ দশমিক ৭৯ টাকা এবং শেয়ারপ্রতি আয় এক দশমিক ৪৬ টাকা।
উল্লেখ্য, কোম্পানিটিকে বুক বিল্ডিং পদ্ধতিতে ইলেকট্রনিক বিডিংয়ের মাধ্যমে কাট-অফ প্রাইস নির্ধারণের অনুমোদন দেওয়া হয়েছে। এই বিডিংয়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে শেয়ার বিক্রি করা হবে। যে দামে তাদের জন্য সংরক্ষিত কোটার শেয়ার বিক্রি শেষ হবে, সেই দামের ১০ শতাংশ কমে সাধারণ বিনিয়োগকারীদের কাছে শেয়ার বিক্রি করার জন্য প্রস্তাব দেওয়া হবে।
প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে শেয়ার বিক্রি শেষ হলে সাধারণ বিনিয়োগকারীদের কাছে শেয়ার বিক্রির জন্য নিয়ন্ত্রক সংস্থার কাছে ফের অনুমতি চাইতে হবে। অনুমতি পেলে শেয়ার আবেদন ও চাঁদা গ্রহণের সময়সূচি প্রকাশ করবে কোম্পানিটি।
জানা যায়, গত ২৮ আগস্ট কমিশনের ৬১০তম সভায় বুক বিল্ডিং পদ্ধতিতে বিডিংয়ের অনুমোদন দেয় বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। পুঁজিবাজার থেকে ২০০ কোটি টাকা সংগ্রহ করবে বসুন্ধরা গ্রæপের সহযোগী এ প্রতিষ্ঠান। বাজার থেকে উত্তোলন করা অর্থ দিয়ে যন্ত্রপাতি ও সরঞ্জাম ক্রয়, ব্যাংক ঋণ পরিশোধ ও আইপিওতে খরচ করবে।
বসুন্ধরা পেপার মিলস লিমিটেড আইপিওতে আনতে ইস্যু ম্যানেজারের দায়িত্ব পালন করছে ট্রিপল এ ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড। আর রেজিস্টার টু দ্য ইস্যু হিসেবে কাজ করছে এএফসি ক্যাপিটাল লিমিটেড।

Copyright © 2020 Sayem Sobhan Anvir. All Rights Reserved.