Pre-loader logo

খুলনায় মোনালিসা উইমেন্স ক্লাবের সেমিনার

খুলনায় মোনালিসা উইমেন্স ক্লাবের সেমিনার

নারীদের পিরিয়ডকালীন স্বাস্থ্য ও পরিচ্ছন্নতা বিষয়ে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে খুলনা কলেজিয়েট গার্লস স্কুল ও কলেজে সেমিনার করেছে মোনালিসা উইমেন্স ক্লাব। গতকাল শনিবার সকালে কলেজ মিলনায়তনে এ সেমিনার অনুষ্ঠিত হয়। আজ করোনেশন সরকারি বালিকা বিদ্যালয়ে অনুরূপ সেমিনার অনুষ্ঠিত হবে।
মোনালিসা উইমেন্স ক্লাব শুধু নারীদের একটি প্ল্যাটফর্ম, যেখানে তারা তাদের নারীত্বকে উদ্যাপন করতে পারে অব্যক্ত সমস্যাগুলো প্রকাশ করে। আর এই আশাবাদ থেকেই বসুন্ধরা গ্রুপের একটি বিশ্বস্ত ব্র্যান্ড ‘মোনালিসা’ স্যানিটারি ন্যাপকিন ২০১৫ সালের ১২ এপ্রিল মোনালিসা উইমেন্স ক্লাব প্রতিষ্ঠা করে। নারীদের পিরিওডকালীন স্বাস্থ্য ও পরিচ্ছন্নতা বিষয়ে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মোনালিসা উইমেন্স ক্লাব দেশের স্বনামধন্য বিভিন্ন শহরে বিশ্ববিদ্যালয়ের হল, কলেজ এবং স্কুলগুলোতে সেমিনার করছে, যা পরবর্তী সময়ে জাতীয় পর্যায়ে সম্প্রসারিত করা হবে।
সেমিনারে বক্তব্য এবং অংশগ্রহণকারীদের নানা প্রশ্নের জবাব দেন পঙ্গু এবং জেনারেল হাসপাতালের ডা. সানজিদা হুদা সুইটি। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বসুন্ধরা পেপার মিলসের হেড অব সেলস, মোহাম্মদ মাসুদুজ্জামানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা। সেমিনারে অংশগ্রহণকারীরা এই উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, পিরিয়ড নারী জীবনের অন্যতম গুরুত্বপূর্ণ বিষয়। নানা ভয়ভীতি, কুসংস্কার এ বিষয়টিকে আড়াল করে রাখতে চায়। কিন্তু পারস্পরিক আলোচনা, সচেতনতার মাধ্যমে নারীরা অন্য রকম স্বাচ্ছন্দ্য অনুভব করতে পারবে।
আয়োজকরা জানান, মোনালিসা ২০০৪ সাল থেকে নারীদের স্বাস্থ্য ও পরিচ্ছন্নতা ব্যবস্থাপনায় বাজারে সুপরিচিত একটি স্যানিটারি ন্যাপকিন ব্র্যান্ড। মোনালিসা উইমেন্স ক্লাবের সব সদস্য নারী হওয়ায় নারীরা অবলীলায় তাদের সব ধরনের যোগাযোগে স্বাছন্দ্য অনুভব করবে এবং যেকোনো কর্মকাণ্ডে সক্রিয় ও সাবলীল অংশগ্রহণ করতে পারবে।

Copyright © 2020 Sayem Sobhan Anvir. All Rights Reserved.