Pre-loader logo

চ্যাম্পিয়ন বসুন্ধরা

চ্যাম্পিয়ন বসুন্ধরা

বাংলাদেশ কাপ তায়কোয়ানদোতে অনন্য সাফল্যের উদাহরণ গড়ে চ্যাম্পিয়ন হয়েছে বসুন্ধরা তায়কোয়ানদো দল। আসরের পুরুষ সিনিয়র বিভাগে নয়টি সোনার আটটিই জিতেছে বসুন্ধরা গ্রুপের দলটি। কাল নিষ্পত্তি হয় তিনটি সোনার, এর মধ্যে দুটি সোনাই জিতেছে তারা। অন্যটিতে ফাইনালে উঠেও চোটের কারণে শেষ পর্যন্ত ঢাকা জেলার প্রতিযোগীর সঙ্গে পারেননি বসুন্ধরা দলের মাজেদুল। এই একটি সোনা পেয়েই ঢাকা জেলা হয়েছে রানার্স-আপ, বাকি আটটি সোনা জিতে বাংলাদেশ কাপে ইতিহাস গড়া সাফল্য বসুন্ধরা দলের।
ওয়ালটন তৃতীয় বাংলাদেশ কাপ তায়কোয়ানদোতে কাল পুরুষ প্রতিযোগীদের লড়াই ছিল তিনটি ওজনশ্রেণিতে। অনূর্ধ্ব-৬৮ কেজি বিভাগে আনসারের রহমতউল্লাহ নিশানকে হারিয়ে সোনা জেতেন বসুন্ধরার তানজীল। অনূর্ধ্ব-৭৩ কেজি ওজনশ্রেণিতে অবশ্য সোনা জিততে পারেননি মাজেদুল। ফাইনালে পৌঁছানোর পথে চোট পাওয়া মাজেদুল শেষ পর্যন্ত হেরে যান ঢাকা জেলার প্রতিযোগী আসাদুর রহমান লিমনের কাছে। ৭৮ কেজি ওজনশ্রেণিতে চট্টগ্রামের রায়হানকে হারিয়ে সোনা জিতেছেন বসুন্ধরার হিমেল হোসেন।
এই সাফল্যের পেছনে কর্তৃপক্ষের সহযোগিতা, পৃষ্ঠপোষকতার সঙ্গে জাতীয় প্রতিযোগিতায় অল্পের জন্য হেরে যাওয়ার জেদটাই কাজ করেছে বলে জানিয়েছেন বসুন্ধরা গ্রুপ তায়কোয়ানদো ইন্সট্রাকটর সোলায়মান শিকদার, ‘গেল বছরের মাঝামাঝিতে হওয়া অষ্টম জাতীয় তায়কোয়ানদো প্রতিযোগিতায় আমরা .৫ পয়েন্টের জন্য আনসারের কাছে হেরে রানার্স-আপ হই। এর পর থেকেই আমরা নিবিড় অনুশীলনে আছি। নিজেদের তৈরি করে শিরোপা জেতার জন্য প্রস্তুতি নিচ্ছিলাম। বসুন্ধরা আবাসিক এলাকার ভেতরে আমরা থাকি, সেখানেই আমাদের মাঠ আছে। বসুন্ধরা গ্রুপের কর্মকর্তারা ও শীর্ষ পর্যায় থেকেও উৎসাহ দেওয়া হয়েছে।’ সোলায়মান শিকদার আশা করছেন, এই সাফল্যে বসুন্ধরা তায়কোয়ানদো দলের কর্মকর্তারা খেলোয়াড়দের অনুশীলন সুবিধা বাড়ানো ও উন্নত প্রশিক্ষণের জন্য বিদেশি প্রশিক্ষক নিয়োগে উৎসাহী হবেন। সোলায়মান আগ্রহের সঙ্গেই জানালেন, ‘আমাদের দলে এমন অনেক খেলোয়াড় আছে, যাদের উন্নত প্রশিক্ষণ দিলে তারা আন্তর্জাতিক প্রতিযোগিতা থেকেও সাফল্য নিয়ে আসতে পারবে।’ এভাবে দেশের মানচিত্র ছাড়িয়ে বিদেশেও বসুন্ধরা গ্রুপের পতাকা তুলে ধরার প্রত্যয় আট সোনাজয়ী দলের কোচের কণ্ঠে।

Copyright © 2021 Sayem Sobhan Anvir. All Rights Reserved.