Pre-loader logo

জয়পুরহাটে বসুন্ধরা এলপি গ্যাসের নিরাপদ নিবাস ক্যাম্পেইন

জয়পুরহাটে বসুন্ধরা এলপি গ্যাসের নিরাপদ নিবাস ক্যাম্পেইন

‘এলপি গ্যাস ব্যবহারের প্রশিক্ষণ নিন, নিরাপদ থাকুন প্রতিদিন’—এই স্লোগানে বসুন্ধরা এলপি গ্যাসের নিরাপদ নিবাস ক্যাম্পেইন জয়পুরহাটে অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার দিনব্যাপী শহরের ক্যাফে অরেঞ্জ চায়নিজ হোটেলে এই আয়োজনে প্রতিনিধিত্ব করেন বসুন্ধরা এলপিজির হেড অব ডিভিশন সেলস মীর টিআই ফারুক রিজভী।
কর্মশালায় স্থানীয় ১৫০ জন গৃহিণী অংশ নেন। এ সময় এলপি গ্যাস ব্যবহারের সুবিধা ও অসুবিধার নানা দিক তুলে ধরে গৃহিণীদের সচেতনতামূলক বক্তব্য দেন মীর টিআই ফারুক রিজভী। তিনি বলেন, ‘এলপি গ্যাস ব্যবহারের সুবিধা ও স্বাচ্ছন্দ্য বোঝাতেই প্রতিবছরের মতো এবারও সচেতনতামূলক এই উদ্যোগ নেওয়া হয়েছে। সহজ জ্বালানি হিসেবে এলপি গ্যাস খুবই পরিচিত। এর ব্যবহারবিধিও অত্যন্ত সহজসাধ্য। সিলিন্ডারের মানের বিষয়ে লক্ষ রাখতে হবে। এ ক্ষেত্রে বসুন্ধরা এলপি গ্যাস সিলিন্ডার অত্যন্ত নির্ভরযোগ্য। কারণ ল্যাবরেটরিতে পরীক্ষার পরই শুধু বসুন্ধরা এলপি গ্যাস সিলিন্ডার বাজারজাত করা হয়। ফলে এর সিলিন্ডারের সর্বোত্তম সুরক্ষা নিশ্চিত হয় এবং গুণগত মান অন্যান্য প্রতিষ্ঠানের সিলিন্ডারের চেয়ে অনেক বেশি নির্ভরযোগ্য।’ তিনি আরো বলেন, ‘করপোরেট দায়বদ্ধতা থেকে বসুন্ধরা এলপি গ্যাস দেশব্যাপী গৃহকর্তীদের সচেতনতায় এ ধরনের ক্যাম্পেইন সব সময় আমরা আয়োজন করে থাকি। এরই ধারাবাহিকতায় এবারও আমরা নিরাপদ নিবাস ক্যাম্পেইন পরিচালনা করছি। এরই মধ্যে ৩০টি জেলায় এই কর্মশালা সফলভাবে অনুষ্ঠিত হয়েছে।’ তিনি এলপি গ্যাস ব্যবহার বিষয়ে প্রয়োজনীয় তথ্য-উপাত্ত, সাবধানতার কৌশল বিষয়ে বিশদ আলোচনা ও প্রেজেন্টেশন উপস্থাপন করেন।
অনুষ্ঠানটির নতুন মাত্রা হিসেবে কর্মশালায় উপস্থিত ছিলেন চিত্রনায়িকা পপি। তিনি বলেন, ‘বসুন্ধরা এলপি গ্যাসের উদ্যোগে নারীদের নিয়ে এ ধরনের সচেতনতামূলক আয়োজন সত্যিই প্রশংসার দাবি রাখে। গৃহিণীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণই প্রমাণ করে এ ক্যাম্পেইনের স্বার্থকতা। বিশেষ করে আমরা সবাই এখান থেকে নতুন অনেক কিছু শিখে যেতে পারছি। আর এ শেখাটাই কিন্তু অনেক বড় একটি ব্যাপার।’
কর্মশালা শেষে প্রশ্নোত্তর পর্ব, পুরস্কার বিতরণ ও র‌্যাফল ড্র অনুষ্ঠিত হয়। এতে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন চিত্রনায়িকা পপি। এ সময় উপস্থিত ছিলেন এলপি গ্যাসের সেলস অ্যান্ড অ্যাক্টিভেশন টিমের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং স্থানীয় পরিবেশক রোজ এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী আসাদুজ্জামানসহ গণ্যমান্য ব্যক্তিরা।

Copyright © 2020 Sayem Sobhan Anvir. All Rights Reserved.