Pre-loader logo

দুটি অর্থনৈতিক অঞ্চলের প্রাথমিক অনুমোদন পেল বসুন্ধরা গ্রুপ

দুটি অর্থনৈতিক অঞ্চলের প্রাথমিক অনুমোদন পেল বসুন্ধরা গ্রুপ

কেরানীগঞ্জে দুটি বিশেষ অর্থনৈতিক অঞ্চল (এসইজেড) স্থাপনের প্রাথমিক অনুমোদন বা প্রাকযোগ্যতা লাইসেন্স পেয়েছে বৃহত্ শিল্পগ্রুপ বসুন্ধরা। গতকাল বৃহস্পতিবার রাজধানীর কারওয়ান বাজারে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) অফিসে বসুন্ধরা গ্রুপের উপদেষ্টা মাহবুব হায়দার খানের হাতে আনুষ্ঠানিকভাবে এ অনুমোদনপত্র হস্তান্তর করেন বেজা চেয়ারম্যান পবন চৌধুরী। এ দুটি অঞ্চল হলো ‘বসুন্ধরা স্পেশাল ইকোনমিক জোন লিমিটেড’ ও ‘ইস্ট-ওয়েস্ট স্পেশাল ইকোনমিক জোন লিমিটেড’।
এর আগে আমান গ্রুপ, বে গ্রুপ, আরিশা গ্রুপ, আব্দুল মোনেম গ্রুপ, মেঘনা গ্রুপ ও ইউনাইটেড গ্রুপসহ আটটি বেসরকারি প্রতিষ্ঠানকে অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠার অনুমোদন দেওয়া হয়। সরকার মোট ১০০টি অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠা করার লক্ষ্য নিয়েছে। এর মাধ্যমে এক কোটি মানুষের কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যও রয়েছে। বেজা সূত্র জানিয়েছে, এসব অর্থনৈতিক জোনে মাঝারি ও ভারী শিল্প স্থাপন হবে।
অনুষ্ঠানে বেজার নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী বলেন, আমলাতন্ত্র দুর্নীতি প্রবণ- এমন ধারণার কারণে অনেক সময় ব্যবসায়ীরা বিনিয়োগে আসতে চান না। কিন্তু বেজার সঙ্গে কাজ করে তাদের সেই অভিজ্ঞতা হয়নি। বরং আরো নতুন নতুন নীতি সহায়তা তৈরির মাধ্যমে সবার জন্য বিনিয়োগের দ্বার উন্মুক্ত করার প্রতিশ্রুতি রয়েছে বেজার।
এ সময় অন্যদের মধ্যে বেজার নির্বাহী সদস্য ড. মো. এমদাদুল হক, মোহাম্মদ আব্দুস সামাদ ও হরিপ্রসাদ পালসহ অন্যরা উপস্থিত ছিলেন।

Copyright © 2020 Sayem Sobhan Anvir. All Rights Reserved.