Pre-loader logo

নাঈমের নেতৃত্বে নবোদ্যমে রংপুর রাইডার্স

নাঈমের নেতৃত্বে নবোদ্যমে রংপুর রাইডার্স

নাম ও লোগো সবই ঠিক আছে কিন্তু রংপুর রাইডার্সের ফ্র্যাঞ্চাইজি পরিবর্তন হয়েছে। বিপিএলের দলটির টাইটেল স্পন্সর দেশের শীর্ষ শিল্প প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপ। মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে দেশের সর্বাধিক প্রচারিত দৈনিক ‘বাংলাদেশ প্রতিদিন’, ইংরেজি দৈনিক ‘ডেইলি সান’। এবার শিরোপার স্বপ্ন নিয়ে নতুন উদ্যমে প্রস্তুত হচ্ছে দলটি।
মজার বিষয় হচ্ছে, নামে রংপুর রাইডার্স, কিন্তু দলে মাত্র একজন রয়েছেন রংপুর বিভাগের ক্রিকেটার— নাঈম ইসলাম। যার পরিচিতি ‘ছক্কা নাঈম’ হিসেবে। আর এই ছক্কা নাঈমই রংপুর রাইডার্সের নেতৃত্ব দেবেন! যদিও দলে পাকিস্তানের সাবেক তারকা অলরাউন্ডার শহীদ আফ্রিদি রয়েছেন। কিন্তু ফ্র্যাঞ্চাইজি বিদেশি কোনো ক্রিকেটারকে অধিনায়ক বানাতে চাচ্ছেন না।
গতকাল বাংলাদেশ প্রতিদিনকে নাঈম ইসলাম বলেন, ‘আমাদের দলটা খুবই ভালো হয়েছে। ভারসাম্যপূর্ণ। বিদেশি ক্রিকেটাররাও অনেক ভালো। আমরা নিজেদের সেরাটা উজাড় করে দিতে পারলে ভালো কিছু করা সম্ভব।’
আগের আসরে রাইডার্সে আইকন ক্রিকেটার হিসেবে ছিলেন সাকিব আল হাসান। এবার বিশ্বসেরা অলরাউন্ডার খেলবেন ঢাকা ডাইনামাইটসের হয়ে। রাইডার্সে এ প্লাস ক্যাটাগরির ক্রিকেটার হিসেবে রয়েছেন সৌম্য সরকার। রয়েছেন জাতীয় দলের তারকা বোলার রুবেল হোসেন। রয়েছেন তিন স্পিনার আরাফাত সানি, ইলিয়াস সানি ও সোহাগ গাজী। তরুণ অলরাউন্ডার মুক্তার আলীও রয়েছেন। বিদেশি ক্রিকেটারদের মধ্যে আফ্রিদি ছাড়াও রয়েছেন মোহাম্মদ হাফিজ, আহমেদ শেহজাদ, আফগান তারকা মোহাম্মদ শাহজাদ। কোচের দায়িত্ব পালন করবেন জাভেদ ওমর বেলিম। আর ম্যানেজার হিসেবে রয়েছেন সাবেক ক্রিকেটার সানোয়ার হোসেন।
গতকাল দুপুরে হোটেল লা মেরিডিয়ানে রংপুর রাইডার্সের জার্সি উন্মোচন করা হয়। সেই সঙ্গে স্পন্সরদের সঙ্গে চুক্তিও স্বাক্ষরিত হয়েছে। অনুষ্ঠানে দলটির চেয়ারম্যান কাজী এরতেজা হাসান বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেখে আমি অনুপ্রাণিত হয়েছি। ক্রিকেটের প্রতি তার টান দেখে আমিও আগ্রহী হয়েছি। ক্রিকেটকে এগিয়ে নিতে সহযোগিতা করতে চাই।’ রাইডার্সের কর্ণধার রংপুরে ক্রিকেট একাডেমি করারও ঘোষণা দেন।
গতকাল অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাইডার্সের সিনিয়র ভাইস চেয়ারম্যান জিয়াউর রহমান, ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মিজানুর রহমান, ভাইস চেয়ারম্যান মাহবুব রহমান রোহেল, সিইও কাজী শামীম মেহেদি, সিও শাফকাত রহমান।
বিপিএলের এই আসর মাঠে গড়াবে ৪ নভেম্বর। উদ্বোধনী দিনে দ্বিতীয় ম্যাচে রংপুর রাইডার্স খেলবে খুলনা টাইটান্সের বিরুদ্ধে।

Copyright © 2021 Sayem Sobhan Anvir. All Rights Reserved.