Pre-loader logo

নারীদের সচেতন করছে মোনালিসা উইমেন্স ক্লাব

নারীদের সচেতন করছে মোনালিসা উইমেন্স ক্লাব

মোনালিসা উইমেন্স ক্লাবের আয়োজনে রংপুর বিভাগে পাঁচ দিনব্যাপী সেমিনার গতকাল শেষ হয়েছে। মেয়েদের বয়ঃসন্ধিকালীন স্বাস্থ্য ও পরিচ্ছন্নতা বিষয়ে ওই সেমিনারে বিভিন্ন স্কুল-কলেজের ছাত্রীরা স্বতঃফূর্তভাবে অংশগ্রহণ করে। গতকাল সোমবার রংপুর সমাজ কল্যাণ বিদ্যা বিথী স্কুল অ্যান্ড কলেজে ওই সেমিনার অনুষ্ঠিত হয়।
মোনালিসা উইমেন্স ক্লাব আয়োজিত ওই সেমিনারের মাধ্যমে মেয়েদের ঋতুকালীন স্বাস্থ্য ও পরিচ্ছন্নতা বিষয়ে জনসচেতনতা বৃদ্ধি পায়। বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে জাতীয় পর্যায়ে বিভিন্ন স্কুল-কলেজে ওই সেমিনার অনুষ্ঠিত হয়।
সেমিনারে জানানো হয়, বসুন্ধরা গ্রুপের একটি পণ্য স্যানিটারি ন্যাপকিন ‘মোনালিসা’। ২০০৪ সাল থেকে নারীদের স্বাস্থ্য পরিচ্ছন্ন ব্যবস্থাপনায় বাজারে সুপরিচিতি লাভ করেছে মোনালিসা ন্যাপকিন। আর মেয়েদের বয়ঃসন্ধিকালীন বিষয়কে উদ্দেশ্য করে গড়ে তোলা হয়েছে মোনালিসা উইমেন্স ক্লাব। এ সংগঠনের নারীরা অবলীলায় তাদের সব ধরনের যোগাযোগ স্বাচ্ছন্দ্যে অনুভব করতে পারবে। এ ছাড়া যেকোনো কর্মকাণ্ডে তারা সক্রিয় ও সাবলীলভাবে অংশ নিতে পারে।
সেমিনার শেষে মোনালিসা উইমেন্স ক্লাবের নিবন্ধন এবং নতুন মোড়কের মোনালিসা স্যানিটারি ন্যাপকিন বিনা মূল্যে শিক্ষার্থীদের মধ্যে বিতরণ করা হয়। অনুষ্ঠান সঞ্চালন করেন মোনালিসা স্যানিটারি ন্যাপকিনের ম্যানেজার (ব্র্যান্ড) হাইজিন প্রোডাক্টস সিলভিয়া জাহাঙ্গীর। মেয়েদের পরামর্শ দেন রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের চিকিৎসক শারমিন সুলতানা লাকি।
উপস্থিত ছিলেন সমাজ কল্যাণ বিদ্যা বিথী স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ নাহিদা ইয়াসমিন।

Copyright © 2021 Sayem Sobhan Anvir. All Rights Reserved.