Pre-loader logo

পুঁজিবাজার থেকে ২০০ কোটি টাকা তুলবে বসুন্ধরা পেপার মিলস

পুঁজিবাজার থেকে ২০০ কোটি টাকা তুলবে বসুন্ধরা পেপার মিলস

পুঁজিবাজার থেকে ২০০ কোটি টাকা সংগ্রহ করবে বসুন্ধরা গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান বসুন্ধরা পেপার মিলস লিমিটেড। প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে বাজারে শেয়ার ছেড়ে এ টাকা সংগ্রহ করবে কোম্পানিটি। বুক বিল্ডিং পদ্ধতিতে আইপিও নিয়ে আসছে প্রতিষ্ঠানটি। বৃহস্পতিবার রাজধানীর খিলক্ষেতে বসুন্ধরা কনভেনশন সেন্টারে বসুন্ধরা পেপার মিলসের রোডশো অনুষ্ঠিত হয়। এতে সম্ভাব্য প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে কোম্পানির পরিচিতি, আর্থিক অবস্থার বিবরণ, আইপিও ইস্যুর কারণ এবং ভবিষ্যৎ পরিকল্পনা তুলে ধরা হয়।
পুঁজিবাজার থেকে সংগ্রহ করা অর্থের একটি বড় অংশ দিয়ে কারখানার আধুনিকায়ন ও মেশিনারি আমদানি করবে কোম্পানিটি। যাতে ব্যয় করা হবে ১২০ কোটি টাকা।
কোম্পানির তথ্য কণিকা থেকে জানা যায়, আইপিওতে উত্তোলিত অর্থ থেকে ৬০ কোটি টাকা ব্যয় হবে ঋণ পরিশোধে। কারখানার অবকাঠামোগত উন্নয়নে ব্যয় হবে ৬ কোটি টাকা। ইনস্টলেশনে ব্যয় হবে ৩ কোটি টাকা। যন্ত্রাংশে খরচ হবে ৩ কোটি টাকা। ভূমি ও ভূমি উন্নয়নে খরচ হবে ৩ কোটি, আইপিওতে খরচ হবে ৫ কোটি টাকা।
কোম্পানির প্রতিটি শেয়ারের অভিহিত মূল্য হবে ১০ টাকা। আর পরিশোধিত মূলধন ১৪৭ কোটি টাকা। কোম্পানিটি (জানুয়ারি ’১৬-মার্চ ’১৬) সময়ে শেয়ারপ্রতি আয় করেছে ৮৬ পয়সা। ৩১ ডিসেম্বর ২০১৫ সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ৬৩ পয়সা। তবে আগের বছর এ ইপিএস ছিল ৪ টাকা ৪০ পয়সা।
রোড শোতে কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক সাফওয়ান সোবহান বক্তব্য রাখেন। তিনি কোম্পানির ব্যবসা সম্পর্কে উপস্থিত অতিথিদের অভিহিত করেন। কোম্পানির প্রধান অর্থ কর্মকর্তা মোঃ তোফায়েল আহমেদ আগত অতিথিদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

Copyright © 2020 Sayem Sobhan Anvir. All Rights Reserved.