Pre-loader logo

পেশাদার লিগে নতুন দল নতুনত্বের ছোঁয়া বসুন্ধরা কিংসে

পেশাদার লিগে নতুন দল নতুনত্বের ছোঁয়া বসুন্ধরা কিংসে

বসুন্ধরা কিংসের পেশাদার ফুটবল লিগে এখনো অভিষেক হয়নি। অথচ মাঠে নামার আগে দেশ জুড়ে ক্লাবটিকে ঘিরে যে আলোচনা চলছে অতীতে অন্য ক্লাবকে নিয়ে এত হৈচৈ হয়নি। বসুন্ধরা গ্রুপের নিজস্ব ক্লাব বসুন্ধরা কিংস। গতবার চ্যাম্পিয়ন্সশিপ লিগে অংশ নিয়ে চ্যাম্পিয়ন হয়েছে। আসছে মৌসুমে দেশসেরা ফুটবল আসর পেশাদার লিগের জন্য অপেক্ষায় রয়েছে তারা। অভিষেক আসরেই চ্যাম্পিয়নের লক্ষ্যে শক্তিশালী দল গড়ছে কিংস। বেশ কজন অভিজ্ঞ ও তরুণ ফুটবলারদের সঙ্গে চুক্তিও সেরে ফেলেছে ক্লাব ম্যানেজমেন্ট। লোকালদের পাশাপাশি মানসম্পন্ন বিদেশি ফুটবলারও মাঠে নামানোর প্রস্তুতি নিচ্ছে। বসুন্ধরা গ্রুপের বসুন্ধরা কিংস পেশাদারিত্বের সব শর্ত মেনেই পেশাদার লিগে অংশ নেবে। ক্রীড়ামোদীদের প্রত্যাশা এই ক্লাবের মাধ্যমে ফুটবলে নতুন দিগন্তের সূচনা হবে। বসুন্ধরা কিংসের সভাপতি ইমরুল হাসান ও সাধারণ সম্পাদক মিনহাজুল ইসলাম শুরু থেকেই বলে আসছেন, একটা দলের লক্ষ্য থাকে সাফল্য। বসুন্ধরা কিংস সাফল্যের পাশাপাশি ফুটবল উন্নয়ন বা হারানো গৌরব ফিরিয়ে আনতে ভূমিকা রাখতে চায়। সেই উদ্যোগ তারা শুরু করে দিয়েছে। বসুন্ধরা আবাসিক এলাকায় ট্যালেন্টহান্ট। ফুটবলকে ছড়িয়ে দিতে ঢাকার বাইরে একই সঙ্গে সিনিয়র ও জুনিয়রদের মধ্যে টুর্নামেন্ট করে রংপুরে।
ফুটবল উন্নয়নে ক্লাবগুলোরও দায়িত্ব অনেক তা কিংস কর্মকাণ্ডে বুঝিয়ে দিচ্ছে। সব কিছু ঠিক থাকলে কিংসের হোম ভেন্যু হিসেবে উত্তরাঞ্চলের নীলফামারীকে দেখা যেতে পারে। নতুনত্বের ছোঁয়া সবকিছুতেই। এমনকি দলের জার্সিতেও আনছে নতুনত্ব। ফুটবলে আমরা সাধারণত কি দেখি? ক্লাবগুলো নিজেদের পছন্দের মতো ডিজাইন করে জার্সি বানিয়ে নেয়।
এখানেও ব্যতিক্রম বসুন্ধরা কিংস। জার্সি ডিজাইন ঘিরে যেন বসুন্ধরা কিংস ভবনে গতকাল উৎসবের আমেজ তৈরি হয়। জার্সি ডিজাইনের জন্য ২২ জুলাই থেকে ১০ আগস্ট পর্যন্ত বসুন্ধরা কিংস তার ফেইসবুক পেইজে একটি ক্যাম্পেইন চালায়। এতে সাড়া দিয়ে আবেদন পড়ে হাজারেরও বেশি তরুণ ও খুদে অঙ্কন শিল্পীর। যাচাই-বাছাই করে প্রাথমিকভাবে নির্বাচিত করা হয় ৬০ জনকে। এখান থেকে গতকাল শীর্ষ তিন ডিজাইনারকে বেছে নিয়ে পুরস্কৃত করা হয়। অনুষ্ঠানে বসুন্ধরা কিংসের সভাপতি ইমরুল হাসান, কালের কণ্ঠের সম্পাদক ইমদাদুল হক মিলন, জাতীয় দলের সাবেক ফুটবলার রুম্মন বিন ওয়ালি সাব্বির, বসুন্ধরা কিংসের সহসভাপতি শাহাদাত হোসেন, ইকবাল চৌধুরী, সাধারণ সম্পাদক মিনহাজুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

Copyright © 2020 Sayem Sobhan Anvir. All Rights Reserved.