Pre-loader logo

পোশাক খাতকেও একদিন ছাড়িয়ে যাবে স্বর্ণশিল্প – কালের কণ্ঠ

পোশাক খাতকেও একদিন ছাড়িয়ে যাবে স্বর্ণশিল্প – কালের কণ্ঠ

বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) সভাপতি সায়েম সোবহান আনভীরের নেতৃত্বে সারা দেশে জুয়েলারিশিল্পের সঙ্গে জড়িতরা ঐক্যবদ্ধ হচ্ছে। সবার সম্মিলিত প্রচেষ্টায় তিনি স্বর্ণশিল্পের হারানো ঐতিহ্যকে ফিরিয়ে আনতে কাজ করছেন। রপ্তানির দিক থেকে দেশের অর্থনীতির অন্যতম চালিকাশক্তি পোশাকশিল্পকেও ছাড়িয়ে যেতে চায় এই স্বর্ণশিল্প। আর এর স্বপ্নদ্রষ্টা বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও বাজুস সভাপতি সায়েম সোবহান আনভীর।

সবাই মিলে তাঁর হাতকে শক্তিশালী করলে সামগ্রিকভাবে স্বর্ণ ব্যবসায়ীদের স্বপ্ন বাস্তবায়ন হবে। আর এ লক্ষ্যেই সারা দেশে কাজ করছে বাজুস। গতকাল সোমবার কিশোরগঞ্জের বত্রিশ এলাকায় বাজুস কিশোরগঞ্জ জেলা কমিটি আয়োজিত মতবিনিময়সভায় বক্তারা এসব কথা বলেন।

বাজুস কিশোরগঞ্জ জেলা শাখার সভাপতি গাজী জামাল উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন বাজুস কার্যনির্বাহী সদস্য ও স্ট্যান্ডিং কমিটি অন ডিস্ট্রিক্ট মনিটরিংয়ের সদস্য পবিত্র চন্দ্র ঘোষ। বিশেষ অতিথি ছিলেন বাজুস স্ট্যান্ডিং কমিটি অন ডিস্ট্রিক্ট মনিটরিংয়ের সদস্য চন্দন কুমার ঘোষ। প্রধান অতিথি বলেন, ‘দেশে স্বর্ণ ব্যবসা ঐতিহ্য হারাতে বসেছিল। প্রশাসনিক নানা হয়রানিতে পড়ে ব্যবসায়ীরা, কিন্তু দিন বদলে যাচ্ছে। সায়েম সোবহান আনভীর বাজুসের দায়িত্ব নেওয়ার পর ঘুরে দাঁড়িয়েছেন স্বর্ণ ব্যবসায়ীরা। তাঁর আহ্বানে সারা দেশের স্বর্ণ ব্যবসায়ীরা ঐক্যবদ্ধ হচ্ছেন। ’ জেলার ১৩টি উপজেলা থেকে স্বর্ণ ব্যবসায়ীরা মতবিনিময়সভায় অংশ নেন।

 

Source : কালের কণ্ঠ

Copyright © 2022 Sayem Sobhan Anvir.
All Rights Reserved.