Pre-loader logo

পোশাক খাতের তিন প্রদর্শনী শুরু আজ থেকে

পোশাক খাতের তিন প্রদর্শনী শুরু আজ থেকে

পোশাকশিল্পের টেক্সঅ্যাপ ফোরামের তৃতীয় পর্ব ‘তৃতীয় টেক্সঅ্যাপ বাংলাদেশ ২০১৬’ প্রদর্শনী আজ শুরু হচ্ছে। রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকা-সংলগ্ন কুড়িলে ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় এ প্রদর্শনীর আয়োজন করেছে সেমস গ্লোবাল ও বাংলাদেশ টেক্সটাইল টুডে।
আয়োজকরা জানায়, ফোরামের এবারের প্রতিপাদ্য বিষয় ‘ড্রাইভিং বিজনেস ইউথ নলেজ’। ফোরামের আলোচনায় অংশগ্রহণ করবেন বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব এম এ কাদের, বাংলাদেশ ইউনিভার্সিটি অব টেক্সটাইলের উপাচার্য প্রকৌশলী মাসুদ আহমেদ, বিজিএমইএর জ্যেষ্ঠ সহসভাপতি ফারুক হাসান প্রমুখ।
টেক্সটেক ছাড়াও আজ থেকে আরো তিনটি প্রদর্শনী শুরু হবে। এর মধ্যে রয়েছে ১৭তম টেক্সটেক বাংলাদেশ ইন্টারন্যাশনাল এক্সপো-২০১৬, দশম ঢাকা ইন্টারন্যাশনাল ইয়ার্ন অ্যান্ড ফ্যাব্রিক শো-২০১৬ এবং ২৫তম ডাই-ক্যাম বাংলাদেশ এক্সপো-২০১৬। ৩ সেপ্টেম্বর পর্যন্ত এই আন্তর্জাতিক প্রদর্শনীগুলো চলবে।
বাংলাদেশে তৈরি পোশাক খাতের সর্ববৃহৎ এই আন্তর্জাতিক প্রদর্শনীগুলোয় থাকছে টেক্সটাইল ও গার্মেন্ট শিল্পের আনুষঙ্গিক যন্ত্রপাতি, সুতা ও কাপড় উৎপাদক মেশিনারিজ, ডায়েস এবং বিশেষ রাসায়নিক দ্রব্যের বিশাল সমাহার। টেক্সটেক, ইয়ার্ন অ্যান্ড ফ্যাব্রিক শো এবং ডাই-ক্যাম এক্সপোগুলো একটি সিরিজ এক্সিবিশন, যা ১৭ বছর ধরে ধারাবাহিকভাবে বাংলাদেশ, ইন্দোনেশিয়া এবং শ্রীলঙ্কায় আয়োজন করে আসছে সেমস গ্লোবাল।

Copyright © 2020 Sayem Sobhan Anvir. All Rights Reserved.