Pre-loader logo

বসুন্ধরার হাসপাতাল হবে করোনা চিকিৎসায় বড় সাপোর্ট

বসুন্ধরার হাসপাতাল হবে করোনা চিকিৎসায় বড় সাপোর্ট

করোনা আক্রান্তদের চিকিৎসায় শীর্ষ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা (আইসিসিবি) হাসপাতাল আমাদের জন্য বিশাল সাপোর্ট। এখানে ২০১৩টি বেড নিয়ে অনেক সুবিধা থাকছে। এটি আমাদের একটি বড় সেন্টার। আশা করছি এখানে রোগীদের বড় একটি সাপোর্ট দিতে পারব। অবস্থান, ভৌগোলিক ও পারিপার্শ্বিক মিলিয়ে এটি একটি বড় সুবিধা।
গতকল আইসিসিবি হাসপাতাল চত্বর পরিদর্শন শেষে স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আসাদুল ইসলাম এসব কথা বলেন। স্বাস্থ্য সচিব এ সময় দেশের দুর্যোগপূর্ণ পরিস্থিতিতে এই সাপোর্ট দেওয়ার জন্য বসুন্ধরা গ্রুপকে ধন্যবাদ জানান।
দেশে করোনায় আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় সম্প্রতি সরকারকে আইসিসিবিতে পাঁচ হাজার শয্যার একটি অস্থায়ী হাসপাতাল প্রতিষ্ঠার প্রস্তাব দেন বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান। এ প্রস্তাবে প্রধানমন্ত্রীর সম্মতির ভিত্তিতে স্বাস্থ্য অধিদপ্তর ও সেনাবাহিনীর একটি দল পরিদর্শন করে এটা অস্থায়ী হাসপাতাল তৈরির উদ্যোগ নেয়। আসাদুল ইসলাম বলেন চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যসেবা দানকারীরা যেন আক্রান্ত না হয়, সে বিষয়ে সতর্কতা অবলম্বন করছি। প্রাথমিক পরিচর্যা কেন্দ্রের মতো করেছি। অক্সিজেন সুবিধা থাকবে। প্রয়োজন হলে বিশেষজ্ঞ চিকিৎসকদের সাহায্য নেওয়া হবে।
বসুন্ধরা হাসপাতাল চালুর সঙ্গে সঙ্গে রোগী আনা হবে কি না জানতে চাইলে স্বাস্ব্য সচিব বলেন, সেটা নির্ভর করবে আক্রান্তের সংখ্যা ও আক্রান্তের ধরনের ওপর।
স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ ওসমান সরোয়ার বলেন, ৯০ শতাংশ কাজ শেষ। গত কয়েক দিন ঝড়বৃষ্টির কারণে কাজ বন্ধ ছিল। আশা করছি বাকি কাজ ৩০ এপ্রিলের মধ্যে শেষ হবে।

Copyright © 2020 Sayem Sobhan Anvir. All Rights Reserved.