Pre-loader logo

বসুন্ধরা এলপি গ্যাসের নিরাপদ নিবাস ক্যাম্পেইন আইসিসিবিতে

বসুন্ধরা এলপি গ্যাসের নিরাপদ নিবাস ক্যাম্পেইন আইসিসিবিতে

এলপি গ্যাস ব্যবহারের প্রশিক্ষণ নিন, নিরাপদ থাকুন প্রতিদিন—এই স্লোগানে বসুন্ধরা এলপি গ্যাস জেলা ও উপজেলা পর্যায়ে ‘নিরাপদ নিবাস’ নামে চতুর্থবারের মতো দেশব্যাপী সচেতনতামূলক ক্যাম্পেইন শুরু হয়েছে। এলপি গ্যাসের চাহিদা বৃদ্ধি এবং এর যথাযথ ব্যবহার নিশ্চিত করতে বসুন্ধরা এলপি গ্যাস দেশব্যাপী এই সচেতনতামূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছে।
গতকাল রবিবার বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) প্রায় ২৫০ জন গৃহিণীর অংশগ্রহণে একটি কর্মশালার আয়োজন করে। এতে এলপি গ্যাসের ব্যবহার নিয়ে প্রবন্ধ উপস্থাপন করেন বসুন্ধরা এলপিজির হেড অফ ডিভিশন সেলস মীর টি আই ফারুক রিজভী। বিশেষ অতিথি ছিলেন চিত্রনায়িকা পপি, চিত্রনায়ক রিয়াজ ও অভিনেত্রী দীপা খন্দকার।
ফারুক রিজভী বলেন, দেশের এক নম্বর এলপি গ্যাস ব্র্যান্ড বসুন্ধরা এলপি গ্যাস করপোরেট দায়বদ্ধতা থেকে এ ধরনের কর্মশালার আয়োজন করে চলেছে। এরই মধ্যে দেশের ৪১টি জেলায় এ কর্মশালা সফলভাবে অনুষ্ঠিত হয়েছে। শিগগিরই ঢাকাসহ সব জেলা-উপজেলায় এই ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে। তিনি আরো বলেন, বসুন্ধরা এলপি গ্যাস সিলিন্ডার ল্যাবরেটরিতে বিভিন্ন ধাপে পরীক্ষা ও নিরীক্ষার পর বাজারজাত করা হয়, ফলে এর সিলিন্ডারের সর্বোত্তম সুরক্ষা নিশ্চিত করা হয়, যা অন্যান্য প্রতিষ্ঠানের সিলিন্ডার থেকে অনেক বেশি নির্ভরযোগ্য।
গৃহিণীদের উদ্দেশ্যে চিত্রনায়িকা পপি বলেন, বসুন্ধরা এলপি গ্যাসের উদ্যোগে নারীদের নিয়ে এ ধরনের সচেতনতামূলক আয়োজন সত্যিই প্রশংসার দাবি রাখে। শুরু থেকেই আমি চেষ্টা করেছি এই ক্যাম্পেইনের সঙ্গে থাকতে।
দীপা খন্দকার বলেন, এলপি গ্যাস ব্যবহার করাটা যে খুবই স্বাচ্ছন্দ্যপূর্ণ তা যেমন এই কর্মশালার মাধ্যমে আমরা জানতে পারি, তেমনি কী কী ধরনের সতর্কতামূলক বিষয় আছে তাও এখান থেকে আমরা শিখতে পারছি।
চিত্রনায়ক রিয়াজ বলেন, বসুন্ধরার এলপি গ্যাসের এমন সচেতনতামূলক কার্যক্রমে আসতে পেরে সত্যি খুব আনন্দবোধ করছি। নিরাপদ নিবাস নিশ্চিত করতে গৃহিণীদের পাশাপাশি অবশ্যই পরিবারের অন্য সদস্যদেরও সচেতন থাকা উচিত।
অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইডাব্লিউপিডি, বিসিডিএল ও আইসিসিবি এবং ইডাব্লিউ এমজিএল প্রেসের মানবসম্পদ বিভাগের প্রধান ক্যাপ্টেন শেখ এহসান রেজা (অব.) বসুন্ধরা এলপি গ্যাসের হেড অব অ্যাকাউন্টস অ্যান্ড ফিন্যান্স মাহাবুব আলম, হেড অব মার্কেটিং এম এম জসীম উদ্দীন, হেড অব সাপ্লাই চেইন আব্দুস শুকুর, স্ট্র্যাটেজিক প্ল্যানিং অ্যান্ড বিজনেস ডেভেলপমেন্ট জিএম জাকারিয়া জালালসহ স্থানীয় পরিবেশকরা উপস্থিত ছিলেন।

Copyright © 2020 Sayem Sobhan Anvir. All Rights Reserved.