Pre-loader logo

বসুন্ধরা করোনা হাসপাতাল ঘুরে দেখল চীনা বিশেষজ্ঞ দল

বসুন্ধরা করোনা হাসপাতাল ঘুরে দেখল চীনা বিশেষজ্ঞ দল

সফররত চীনের বিশেষজ্ঞ চিকিৎসক দল গতকাল শনিবার ঢাকায় বসুন্ধরা করোনা হাসপাতাল পরিদর্শন করেছে। কূটনৈতিক সূত্রগুলো জানায়, নভেল করোনাভাইরাস (কভিড-১৯) মহামারি মোকাবেলায় সহযোগিতা দিতে বাংলাদেশ সফররত চীনা দলটি গতকাল বৃষ্টির মধ্যেও তিনটি স্থান পরিদর্শন করে। প্রথমে সকালে দলটি বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ও হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিক্যাল কলেজ হাসপাতালে যায়। সেখানে তারা কভিড-১৯ রোগী ব্যবস্থাপনা নিয়ে চিকিৎসকদের সঙ্গে মতবিনিময় করে।

এরপর তারা বসুন্ধরা কভিড-১৯ হাসপাতালে বিদ্যমান সুবিধা সরেজমিনে পরিদর্শন করে। উল্লেখ্য, দেশের বৃহত্তম এই আইসোলেশন সেন্টারটি গত ১৭ মে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়। করোনাভাইরাস মোকাবেলায় সরকারকে সহযোগিতার অংশ হিসেবে বসুন্ধরা গ্রুপ তার ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টার বসুন্ধরাকে (আইসিসিবি) অস্থায়ী হাসপাতাল নির্মাণের জন্য দিয়েছে। স্থাপনা বুঝে নিয়ে হাসপাতালে রূপ দেওয়ার কাজ করেছে স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর।

জানা গেছে, বসুন্ধরা করোনা হাসপাতাল পরিদর্শনের পর চীনা বিশেষজ্ঞ দলটি ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর পরিদর্শন করে। সেখানে তারা বিমানবন্দরের কর্মী ও যাত্রীদের সংক্রমণ রোধে নেওয়া ব্যবস্থাগুলোর বিষয়ে কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করে। সফরকারী দলটি অর্থবহ দিন পার করায় স্বস্তি প্রকাশ করেছে। উল্লেখ্য বাংলাদেশ সরকারের আমন্ত্রণে চীনের ১০ সদস্যের ওই প্রতিনিধিদলটি ১৪ দিনের সফরে গত সোমবার ঢাকায় এসেছে।

Copyright © 2020 Sayem Sobhan Anvir. All Rights Reserved.