Pre-loader logo

বসুন্ধরা কিংসে জাতীয় দলের তিন ফুটবলার

বসুন্ধরা কিংসে জাতীয় দলের তিন ফুটবলার

গত মৌসুমে চ্যাম্পিয়নশিপ লিগ জিতে প্রথমবারের মতো পেশাদার লিগে উঠে এসেছে বসুন্ধরা কিংস। মৌসুম শুরু হতে এখনো অনেকটা সময় বাকি। তবে এরই মধ্যে দল গোছাতে শুরু করেছে দলটা। গত বুধবার থেকে শুরু হয়েছে দলবদল। বেশ কয়েকদিন ধরেই গুঞ্জন ছিল, বসুন্ধরা কিংসে আসছেন গত মৌসুমের সেরা ফুটবলাররা। গতকাল বসুন্ধরা কিংস ক্লাবের কনফারেন্স কক্ষে আনুষ্ঠানিকভাবে চুক্তিবদ্ধ হন জাতীয় দলের তিন তারকা ফুটবলার। এ সময় ক্লাবের সভাপতি ইমরুল হাসান এবং সাধারণ সম্পাদক মিনহাজুল ইসলাম মিনহাজ উপস্থিত ছিলেন।
চট্টগ্রাম আবাহনীর জার্সিতে গত মৌসুমে দুর্দান্ত ফুটবল খেলেছেন তৌহিদুল আলম সবুজ। গত মৌসুমে তিনি সর্বোচ্চ গোলদাতা (৮টি) ছিলেন পেশাদার লিগে। গতকাল তিনি বসুন্ধরা কিংসের সঙ্গে চুক্তিবদ্ধ হন। ১০ নম্বর জার্সি পেয়েছেন তিনি। চুক্তিবদ্ধ হয়েছেন চট্টগ্রাম আবাহনীতে গত মৌসুমে খেলা নুরুল নাইম ফয়সালও। তিন নম্বর জার্সিতে তাকে দেখা যাবে মাঠে। গতবার নতুন দল হিসেবে দারুণ খেলেছিল সাইফ স্পোর্টিং ক্লাব। সেই দলে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন মো. ইব্রাহিম। গতকাল তিনিও চুক্তিবদ্ধ হয়েছেন বসুন্ধরা কিংসের সঙ্গে। ১৯ নম্বর জার্সিতে তাকে মাঠে দেখা যাবে। নতুন দল হলেও চ্যাম্পিয়ন হওয়ার জন্যই খেলবে বসুন্ধরা কিংস। সেভাবেই দল গঠন করছে তারা। গতকাল জাতীয় দলের তিন ফুটবলারকে চুক্তিবদ্ধ করার সময় ক্লাবের সাধারণ সম্পাদক মিনহাজুল ইসলাম বলেন, ‘আমরা পরিকল্পনা মতোই অগ্রসর হচ্ছি। সেরা ফুটবলারদের নিয়ে দল গঠন করছি। আরও বেশ কয়েকজন ফুটবলারকে দলে নেওয়া হবে।’ দলে যোগ দেওয়া তৌহিদুল আলম সবুজ বলেন, ‘দলটা নতুন হলেও খুবই ভালো করছে। আমি নিজের সেরাটা খেলে দলটাকে চ্যাম্পিয়ন করতে চাই।’ একই কথা বললেন নুরুল নাইম ফয়সাল এবং মো. ইব্রাহিমও। ইব্রাহিম বলেন, ‘চ্যাম্পিয়ন হওয়ার মতোই দল গঠন করছে বসুন্ধরা কিংস। আশা করি এবার দারুণ কিছু করে দেখাতে পারব আমরা।’ পেশাদার লিগে গতবার নতুন খেলেও সাইফ স্পোর্টিং ক্লাব চতুর্থ হয়েছিল। তবে চ্যাম্পিয়ন হয়েছিল ঢাকা আবাহনী লিমিটেডই। এবার বসুন্ধরা কিংস সবার জন্যই চ্যালেঞ্জ ছুড়ে দিচ্ছে মৌসুম শুরুর আগেই।
এদিকে গতকাল বসুন্ধরা কিংস তরুণ ফুটবলারদের নিয়ে যে বাছাই প্রক্রিয়া শুরু করেছিল সেখান থেকে ৯ জনকে ‘ইয়েস কার্ড’ দিয়েছে। চূড়ান্তভাবে বাছাই করা হয়েছে এদেরকে। অনূর্ধ্ব-১৭ ফুটবল লিগের জন্য দল গঠন করার জন্য দেশ সেরা তরুণদের বেছে নিচ্ছে বসুন্ধরা কিংস।

Copyright © 2021 Sayem Sobhan Anvir. All Rights Reserved.