Pre-loader logo

বসুন্ধরা কিংস কাপ ফুটবল এপ্রিলে

বসুন্ধরা কিংস কাপ ফুটবল এপ্রিলে

দেশের ফুটবলে উদীয়মান প্রজন্মের মধ্য থেকে সেরা প্রতিভা বাছাই পরিকল্পনার অংশ হিসেবে রংপুর স্টেডিয়ামে শুরু হতে যাচ্ছে বসুন্ধরা কিংস কাপ ফুটবল টুর্নামেন্ট। আগামী এপ্রিলের প্রথম সপ্তাহে টুর্নামেন্ট শুরুর সম্ভাব্য সময় নির্ধারণ করা হয়েছে। গতকাল দুপুরে রংপুর জেলা ক্রীড়া সংস্থার সম্মেলনকক্ষে সংবাদ সম্মেলন করে বসুন্ধরা কিংসের সাধারণ সম্পাদক মিনহাজুল ইসলাম মিনহাজ এ তথ্য জানিয়েছেন।
তিনি জানান, দেশের ক্রীড়াঙ্গনকে আন্তর্জাতিক পর্যায়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে এবং ফুটবলের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনতেই বসুন্ধরা গ্রুপের বসুন্ধরা কিংস এ উদ্যোগ নিয়েছে। রংপুর থেকে এর যাত্রা হবে। রংপুর টুর্নামেন্টে রংপুর বিভাগের আট জেলা থেকে আটটি দল অংশ নেবে। এ টুর্নামেন্ট থেকে ভালো খেলোয়াড় বাছাই করা হবে। তাদের দীর্ঘমেয়াদি প্রশিক্ষণ দেওয়া হবে। তারা বসুন্ধরা কিংসে খেলবে। পর্যায়ক্রমে দেশের অন্য সাতটি বিভাগেও এ ধরনের টুর্নামেন্টের আয়োজন করা হবে। এ টুর্নামেন্টে প্রতিটি জেলার নিজস্ব খেলোয়াড়রাই শুধু খেলবে। তবে দর্শক বাড়াতে প্রতিটি দল তিনজন করে বিদেশি খেলোয়াড় নিতে পারবে বলে জানান তিনি।
মিনহাজ আরও জানান, সামনের পেশাদার লিগে রংপুর হোম ভেন্যু হওয়ায় এ টুর্নামেন্টের পর রংপুর স্টেডিয়ামে বসুন্ধরা কাপ ফুটবল অনূর্ধ্ব-১২ টুর্নামেন্টেরও আয়োজন করা হবে।
সংবাদ সম্মেলনে বসুন্ধরা কিংসের ইভেন্ট ও মার্কেটিং ম্যানেজার জাকির হোসেন রনি ছাড়াও অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রংপুর বিভাগীয় ক্রীড়া সংস্থার যুগ্মসম্পাদক গোলাম রব্বানী বিপ্লব, রংপুর জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শামিম খান মিসকিন, বসুন্ধরা কিংসের রংপুর জেলা সভাপতি ও সিটি করপোরেশনের ওয়ার্ড কাউন্সিলর মাহমুদুর রহমান টিটু, সহসভাপতি আরশেদ আলম এরশাদ, সাধারণ সম্পাদক মাহবুবুল ইসলাম তিতু, সহসাধারণ সম্পাদক আশরাফুজ্জামান রানা, সাংগঠনিক সম্পাদক রশিদুল হক প্রিন্স, সাহসাংগঠনিক সম্পাদক নাসিরুল ইসলাম সিজু, প্রচার ও প্রকাশনা সম্পাদক আফজাল হোসেন টিটু। এ ছাড়া রংপুর, দিনাজপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড়, নীলফামারী, কুড়িগ্রাম, লালমনিরহাট ও গাইবান্ধা জেলা ক্রীড়া সংস্থার প্রতিনিধিরাও সংবাদ সম্মেলনে অংশ নেন। অনুষ্ঠানে বসুন্ধরা কিংস কাপ ফুটবল টুর্নামেন্টে অংশ নেওয়ার আগে প্রস্তুতি ম্যাচে খরচের জন্য আট জেলা ক্রীড়া সংস্থার প্রতিনিধির হাতে আর্থিক অনুদানের চেক প্রদান করা হয়।

Copyright © 2020 Sayem Sobhan Anvir. All Rights Reserved.