Pre-loader logo

বসুন্ধরা গ্রুপকে ধন্যবাদ জানালেন কাদের

বসুন্ধরা গ্রুপকে ধন্যবাদ জানালেন কাদের

করোনাভাইরাস আক্রান্তদের চিকিৎসায় ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি, বসুন্ধরায় (আইসিসিবি) দেশের বৃহত্তম অস্থায়ী হাসপাতাল নির্মাণসহ মানবিক কল্যাণে এগিয়ে আসায় দেশের শীর্ষ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপকে ধন্যবাদ জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। গতকাল দুপুরে সংসদ ভবনে তার সরকারি বাসভবনে অনলাইনে সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের বসুন্ধরা গ্রুপের প্রশংসা করে বলেন, ‘করোনার এই ক্রান্তিকালে বসুন্ধরা গ্রুপ মানবিক কল্যাণে এগিয়ে এসেছে। নির্মাণ করেছে বিশাল হাসপাতাল। দুর্যোগকালে তাদের এ প্রয়াস আশার আলো জাগিয়েছে। চিকিৎসা ক্ষেত্রে মানবিক কল্যাণে বসুন্ধরা গ্রুপকে এগিয়ে আসার জন্য জানাচ্ছি আন্তরিক ধন্যবাদ।’

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ‘আশার কথা হচ্ছে, এই সময়ে বিত্তবানদের অনেকেই এগিয়ে এসেছেন। অনেকে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে সহায়তা দিচ্ছেন। অনেকে নিজস্ব উদ্যোগে কর্মহীন হতদরিদ্র মানুষের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করছেন। তাদের সবাইকে জানাচ্ছি ধন্যবাদ। সরকারের পাশাপাশি বেসরকারি অংশগ্রহণ আমাদের সংকট মোকাবিলায় সাহস জোগাবে।’
উল্লেখ্য, করোনা আক্রান্তদের চিকিৎসাসেবা দিতে সরকারকে আইসিসিবিতে ৫ হাজার শয্যার একটি সমন্বিত অস্থায়ী হাসপাতাল প্রতিষ্ঠার প্রস্তাব দেন দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্মতি দেওয়ার পর ইতিমধ্যে হাসপাতাল নির্মাণ শেষ হয়েছে। ২ হাজার ১৩টি আইসোলেশন বেড প্রস্তুত করা হয়েছে। এতে শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থা, ফায়ার ফাইটিং ব্যবস্থা, চিকিৎসকদের জীবাণুমুক্তকরণ ব্যবস্থাসহ আধুনিক সুযোগ-সুবিধা আছে। হাসপাতালটি এখন শুধু উদ্বোধনের অপেক্ষায়।

বিএনপির সমালোচনা করে সংবাদ সম্মেলনে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপির রাজনীতি এখন গণমাধ্যমনির্ভর। বিএনপিকে গণমাধ্যমই আসলে বাঁচিয়ে রেখেছে। সরকার অনেক বেশি টিভি চ্যানেলের অনুমতি দিয়েছে বলেই বিএনপি তার অস্তিত্ব প্রকাশের সুবর্ণ সুযোগ পেয়েছে।

করোনা সংকট মোকাবিলায় বিএনপির টাস্কফোর্স গঠনের প্রস্তাব প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, ‘আমি মির্জা ফখরুল সাহেবকে জিজ্ঞাসা করতে চাই, আজ আমাদের চেয়েও পৃথিবীর অন্যান্য দেশে ভয়ঙ্কররূপে আবির্ভূত হয়েছে করোনাভাইরাস। এসব দেশের কোনো একটিতে কি আপনি দেখাতে পারবেন যে দেশের সব রাজনৈতিক দলকে নিয়ে টাস্কফোর্স গঠিত হয়েছে?’ তিনি বলেন, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্যসহ যেসব দেশে টাস্কফোর্স হয়েছে সেগুলো চিকিৎসা তথা ভ্যাকসিন রিলেটেড, সেটি রাজনৈতিক কোনো টাস্কফোর্স নয়। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সরকার কী করেছে বা করছে তা বিএনপিকে চোখে আঙুল দিয়ে দেখানোর প্রয়োজন নেই। আজ ইকোনমিস্টসহ প্রেস্টিজিয়াস আন্তর্জাতিক সাময়িকীগুলোয় শেখ হাসিনার নেতৃত্বের এবং তাঁর সরকারের কর্মকান্ডের ভূয়সী প্রশংসা করা হচ্ছে। তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রচারে নয়, কাজে বিশ্বাসী। সরকারের ভুল হলে সংশোধনের পরামর্শ দিন। ভুল সংশোধনের গঠনমূলক পরামর্শ আর একপেশে সমালোচনা এক নয়। যে কোনো যুক্তিগ্রাহ্য পরামর্শ শেখ হাসিনা ইতিবাচকভাবে দেখেন।’ ওবায়দুল কাদের বলেন, ‘এই সংকটে আমরা দেখতে পাচ্ছি, বিএনপির রাজনীতি নেতিবাচকতার বৃৃত্তে আবর্তিত হচ্ছে। আমি আবারও বিএনপিকে দায়িত্বশীল ভূমিকা রাখার আহ্বান জানাচ্ছি।’ এ সময় ওবায়দুল কাদের বুদ্ধপূর্ণিমা উপলক্ষে বৌদ্ধধর্মের অনুসারীদের আওয়ামী লীগের পক্ষ থেকে শুভেচ্ছা জানান।

Copyright © 2020 Sayem Sobhan Anvir. All Rights Reserved.