Pre-loader logo

বসুন্ধরা গ্রুপ দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে

বসুন্ধরা গ্রুপ দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে

বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান বলেছেন, বৃহত্তম শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপ দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। আর এতে অংশীদার হিসেবে অবদান রয়েছে বসুন্ধরা সিমেন্টের এবং দেশব্যাপী এর ডিলার ও ডিস্ট্রিবিউটরদের। গতকাল বৃহস্পতিবার রাজধানীর কুড়িল বিশ্বরোডে আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরায় আয়োজিত ইফতার মাহফিলে তিনি এ কথা বলেন।
বসুন্ধরা সিমেন্টের উদ্যোগে এ ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এতে ঢাকা, ময়মনসিংহ ও সিলেট অঞ্চলের শতাধিক ডিলার ও ডিস্ট্রিবিউটর অংশ নেন। ইফতার মাহফিলে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বসুন্ধরা গ্রুপের উপদেষ্টা মেজর জেনারেল (অব.) মাহবুব হায়দার, ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের প্রকাশক ময়নাল হোসেন চৌধুরী, উপদেষ্টা আবু তৈয়ব ও উপব্যবস্থাপনা পরিচালক (সিমেন্ট খাত) প্রকৌশলী এ কে এম মাহ্বুব-উজ-জামান।
বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আরো বলেন, বসুন্ধরা গ্রুপের সিমেন্ট খাতের যাত্রা শুরুর সময় শতাধিক প্রতিষ্ঠান সিমেন্ট বাজারজাত করলেও
বর্তমানে বসুন্ধরাই বাজারে নেতৃত্ব দিচ্ছে। বাজারে নেতৃত্ব দেওয়ার পাশাপাশি দেশের মেগা প্রকল্পগুলোতে সিমেন্ট সরবরাহ করছে। এ অগ্রযাত্রায় বসুন্ধরা সিমেন্ট খাতের ডিলার ও ডিস্ট্রিবিউটরদের অবদান রয়েছে। তিনি বলেন, ‘আমরা আরো এগিয়ে যেতে চাই। আশা করি, একটি সমৃদ্ধ দেশ গড়তে আপনারা আমাদের পাশে থেকে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন।’
ইফতার ও দোয়া মাহফিলে আরো উপস্থিত ছিলেন বসুন্ধরা সিমেন্ট খাতের সিএফও মো. তোফায়েল হোসেন, সিমেন্ট খাতের বিক্রয় বিভাগের প্রধান খন্দকার কিংশুক হোসেন, জাহাজ খাতের প্রধান (এইচওডি) ক্যাপ্টেন (অব.) নাজমুল হোসেন, বসুন্ধরা ইন্ডাস্ট্রিয়াল কমপ্লেক্স লিমিটেডের (বিআইসিএল) মহাব্যবস্থাপক নুরুল আলম সিদ্দিকি, এমসিএমএলের মহাব্যবস্থাপক (হিসাব ও অর্থ) পিজুরুল আলম, বসুন্ধরা সিমেন্টের এজিএম (ব্র্যান্ড) আশিকুর রহমান আশিক, ম্যানেজার (মার্কেটিং অ্যান্ড ফাংকশন) মো. সাইফুল ইসলাম রুবেলসহ বসুন্ধরা গ্রুপের ঊর্ধ্বতন কর্মকর্তারা।
প্রসঙ্গত, বাংলাদেশে সর্বাধুনিক প্রযুক্তি দিয়ে উত্পাদিত হয় বসুন্ধরা সিমেন্ট। গুণগত মান ও বৃহৎ সরবরাহ নেটওয়ার্কের কারণে বসুন্ধরা সিমেন্ট অল্প সময়েই দেশের মানুষের মন জয় করেছে। গুণগত মান ভালো হওয়ায় বাংলাদেশের বড় বড় স্থাপনা নির্মাণে ব্যবহৃত হচ্ছে বসুন্ধরা সিমেন্ট। পদ্মা সেতু, রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র, মেট্রো রেলসহ সরকারি ও বেসরকারি গুরুত্বপূর্ণ স্থাপনা নির্মাণে ব্যবহৃত হচ্ছে এই সিমেন্ট।

Copyright © 2020 Sayem Sobhan Anvir. All Rights Reserved.