Pre-loader logo

বসুন্ধরা গ্রুপ ১০ লাখ লোকের পরিবার

বসুন্ধরা গ্রুপ ১০ লাখ লোকের পরিবার

বাংলাদেশে কর্মসংস্থান সৃষ্টিতে বসুন্ধরা গ্রুপ বড় একটি জায়গা দখল করে আছে। বর্তমানে বসুন্ধরা গ্রুপের সঙ্গে ১০ লাখ মানুষ বিভিন্নভাবে জড়িয়ে রয়েছে বলে জানিয়েছেন গ্রুপটির চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান। গতকাল ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় এলপি গ্যাসের ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান। বসুন্ধরা এলপি গ্যাস তাদের ঢাকার পরিবেশক ও খুচরা বিক্রেতাদের নিয়ে এই ইফতার মাহফিলের আয়োজন করে।
বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান বলেন, ‘আমাদের পরিবেশক যারা, তারা আমাদের পণ্য নিয়ে গর্ব করতে পারে। কারণ আমরা এলপি গ্যাসে দেশে প্রথম অবস্থানে রয়েছি। শুধু এলপি গ্যাস নয়, রিয়েল এস্টেট, সিমেন্ট সেক্টর, ফুডসহ সব জায়গায় সবার চেয়ে এগিয়ে রয়েছি। এ প্রতিষ্ঠানটির সঙ্গে এখন ১০ লাখ লোক ছড়িয়ে-ছিটিয়ে এবং জড়িয়ে রয়েছে। আমরা আমাদের প্রতিষ্ঠানগুলো নিয়ে মার্কেটে লিডার হিসেবে ছিলাম, আছি এবং থাকব।’
গ্যাস সিলিন্ডারের কথা উল্লেখ করে তিনি বলেন, ‘আমরা এমন ফ্যাক্টরির কাজ শুরু করছি যেখানে ঘণ্টায় ৪ হাজার বোতল উৎপাদন হবে। আমাদের প্রতিযোগীরা যেখানে ২০০ বোতল উৎপাদন করতেই হিমশিম খাচ্ছে। এ ছাড়া এখন ১০ লাখ টন গ্যাস বাজারে দিতে পারছি, যা আগামীতে ৫০ লাখ টনে উন্নীত করার জন্য কাজ করছি আমরা।’
আহমেদ আকবর সোবহান বলেন, রান্নার কাজে গ্যাস ব্যবহার না করে বড় বড় ইন্ডাস্ট্রিতে প্রাকৃতিক গ্যাস ব্যবহারের সিদ্ধান্তের জন্য প্রধানমন্ত্রী ও বিদ্যুত্মন্ত্রীকে ধন্যবাদ জানাই। কারণ কাতার, সৌদি আরবও প্রাকৃতিক গ্যাস উত্তোলন করলে তা রান্নার কাজে ব্যবহার করে না। সেগুলো শিল্পপ্রতিষ্ঠানের জন্য ব্যবহার করে। ভবিষ্যতে এলপি গ্যাস ব্যবহার করে বিদ্যুৎ উৎপাদন করা হবে বলেও তিনি জানান।
এ সময় অন্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফিয়াত সোবহান, এলপি গ্যাসের হেড অব ডিভিশন-মার্কেটিং এম এম জসিম উদ্দীন, হেড অব ডিভিশন-সেলস মীর টি আই ফারুক রিজভী, হেড অব ডিভিশন-অ্যাকাউন্টস অ্যান্ড ফাইন্যান্স মাহাবুব আলম, হেড অব ডিভিশন-এইচ আর অ্যান্ড অ্যাডমিন আতিক উজ জামান খান, প্লান্ট অপারেশন চৌধুরী এ কে সামসুদ্দিন আহম্মেদসহ অন্য ঊর্ধ্বতন কর্মকর্তারা।

Copyright © 2020 Sayem Sobhan Anvir. All Rights Reserved.