Pre-loader logo

বাজুসের সদস্য ছাড়া দোকান থেকে সোনার গয়না না কেনার আহ্বান – কালের কণ্ঠ

বাজুসের সদস্য ছাড়া দোকান থেকে সোনার গয়না না কেনার আহ্বান – কালের কণ্ঠ

স্বর্ণ ব্যবসা একটি সম্মানজনক ব্যবসা। এ ব্যবসার সঙ্গে যাঁরা জড়িত, তাঁদের ঐক্যবদ্ধ হতে হবে। এ লক্ষ্য নিয়েই বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস) সারা দেশের স্বর্ণ ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় করছে। বাজুসের দায়িত্ব নিয়েছেন দেশের শীর্ষ শিল্প পরিবার বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর।

এক দামে যাতে ক্রেতারা স্বর্ণ কিনতে পারেন সে ব্যবস্থা করা হচ্ছে। বাজুসের সদস্য হলে সেই সব স্বর্ণ ব্যবসায়ীর সব দায়-দায়িত্ব নেবে বাজুস কেন্দ্রীয় কমিটি। এ সংগঠনের সঙ্গে যাঁরা থাকবেন, অহেতুক সেসব স্বর্ণ ব্যবসায়ীকে হয়রানি করা যাবে না। বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন ঝালকাঠি জেলা কমিটি আয়োজিত মতবিনিময়সভায় বক্তারা এ আশা ব্যক্ত করেন। গতকাল রবিবার বিকেলে শহরের ফাতেমা কনভেনশন সেন্টারে এ মতবিনিময়সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তারা বলেন, বাজুসের সদস্য ছাড়া কোনো দোকান বা প্রতিষ্ঠান থেকে সোনার গয়না কেনা যাবে না। বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের সভাপতি সায়েম সোবহান আনভীরের নেতৃত্বে আগামী দিনে জুয়েলারিশিল্প আরো সমৃদ্ধ হবে। ডিলারদের কাছ থেকে সোনার বার কিনে ব্যবসা করতে হবে স্বর্ণ ব্যবসায়ীদের। মেড ইন বাংলাদেশ লেখা স্বর্ণালংকার বিদেশে রপ্তানি করা হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাজুসের সাবেক সভাপতি ও স্ট্যান্ডিং কমিটি অন ডিস্ট্রিক্ট মনিটরিংয়ের চেয়ারম্যান ডা. দিলীপ কুমার রায়। তিনি বলেন, ঝালকাঠি শহরের ছোট-বড় যত সোনার দোকান আছে, তাদের মেম্বার করতে হবে। এভাবে সবাই ঐক্যবদ্ধ হয়ে ব্যবসা পরিচালনা করতে হবে। তাহলে বাজুস কেন্দ্রীয় কমিটি সব দায়-দায়িত্ব নেবে বলে প্রতিশ্রুতি দিয়েছে। যাঁরা বাজুসের সদস্য হবেন না, সেই সব ব্যবসায়ীর কাছ থেকে ক্রেতারা যেন স্বর্ণ না কেনেন এ আহ্বান জানাচ্ছি। স্বর্ণ ব্যবসায়ীদের অবশ্যই বাজুসের সদস্য পদ নিতে হবে।

বাজুস ঝালকাঠি জেলা কমিটির সভাপতি পরান কর্মকারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন বাজুস স্ট্যান্ডিং কমিটি অন ল মেম্বারশিপের সহসম্পাদক ও ভাইস চেয়ারম্যান মাসুদুর রহমান, বাজুস স্ট্যান্ডিং কমিটি অন ডিস্ট্রিক্ট মনিটরিংয়ের সহসম্পাদক ও সদস্যসচিব জয়নাল আবেদীন খোকন, বাজুস স্ট্যান্ডিং কমিটি অন ল মেম্বারশিপের কার্যনির্বাহী সদস্য ও সদস্যসচিব মো. রিপনুল হাসান, বাজুস স্ট্যান্ডিং কমিটি অন ডিস্ট্রিক্ট মনিটরিংয়ের সদস্য পবিত্র চন্দ্র ঘোষ প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন বাজুস ঝালকাঠি জেলা কমিটির সাধারণ সম্পাদক বাধন কর্মকার।

অনুষ্ঠানে বাজুস ঝালকাঠি জেলা কমিটির পক্ষ থেকে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের সভাপতি সায়েম সোবহান আনভীরকে সম্মাননা ক্রেস্ট ও ঝালকাঠির ঐতিহ্য গামছা উপহার দেওয়া হয়। সভাপতি সায়েম সোবহান আনভীরের পক্ষে সম্মাননা ক্রেস্ট গ্রহণ করেন বাংলাদেশ প্রতিদিনের বিজনেস এডিটর রুহুল আমিন রাসেল।

পিরোজপুর : বাজুসের সদস্য ছাড়া কোনো দোকান বা প্রতিষ্ঠান থেকে সোনার গয়না না কেনার আহ্বান জানিয়েছেন বাজুসের সাবেক সভাপতি ও স্ট্যান্ডিং কমিটি অন ডিস্ট্রিক্ট মনিটরিংয়ের চেয়ারম্যান ডা. দিলীপ কুমার রায়। তিনি বলেছেন, বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের সভাপতি সায়েম সোবহান আনভীরের নেতৃত্বে আগামী দিনে জুয়েলারিশিল্প আরো সমৃদ্ধ হবে। গতকাল পিরোজপুর পৌরসভার এসবি কমিউনিটি সেন্টারে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন পিরোজপুর জেলা কমিটি আয়োজিত এক মতবিনিময়সভায় এসব কথা বলেন তিনি। অনুষ্ঠানের শুরুতেই বাজুস পিরোজপুর জেলা কমিটির পক্ষ থেকে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের সভাপতি সায়েম সোবহান আনভীরকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। তাঁর পক্ষে সম্মাননা ক্রেস্ট গ্রহণ করেন বাংলাদেশ প্রতিদিনের বিজনেস এডিটর রুহুল আমিন রাসেল।

 

Source : কালের কণ্ঠ

Copyright © 2022 Sayem Sobhan Anvir.
All Rights Reserved.