Pre-loader logo

বিআইডাব্লিউটিএ-কে মাস্ক-পিপিই সহায়তা দিলো বসুন্ধরা গ্রুপ

বিআইডাব্লিউটিএ-কে মাস্ক-পিপিই সহায়তা দিলো বসুন্ধরা গ্রুপ

মহামারি করোনার সংক্রমণ মোকাবেলায় এবার বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষকে (বিআইডাব্লিউটিএ) ১ হাজার ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) ও ১০ হাজার মাস্ক দিয়ে সহায়তা করলো দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপ।

আজ বুধবার দুপুর আড়াইটায় মতিঝিলে বিআইডাব্লিউটিএর চেয়ারম্যান কমডোর গোলাম সাদেকের কাছে এসব মাস্ক ও পিপিই হস্তান্তর করেন বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালকের (এমডি) সেক্রেটারি মো. মাকসুদুর রহমান।

এ সময় উপস্থিত ছিলেন বসুন্ধরা লজিস্টিকের নির্বাহী পরিচালক হাবিব ইশতিয়াক আহমেদ, বসুন্ধরা পোর্টের সিনিয়র মহাব্যবস্থাপক রাশেদ আহমেদ, বসুন্ধরা ইনফ্রাস্টাকচার ডেভলোপমেন্টের চিফ অপারেটিং অফিসার কমডোর খুরশিদ, বিআইডব্লিউটিএর সদস্য দেলোয়ার হোসেন (পরিকল্পনা ও পরিচালনা), মোঃ নূরুল আলম (অর্থ), পরিচালক (বন্দর ও পরিবহন বিভাগ, কাজী ওয়াকিল নওয়াজ এবং চেয়ারম্যান দপ্তরের সমন্বয় কর্মকর্তা মোঃ সেলিম শেখ প্রমুখ।

অনুষ্ঠানে বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক বলেন, এই দুর্যোগের মুহূর্তে বসুন্ধরা গ্রুপ সরকার এবং জনগণের পাশে দাঁড়িয়ে যেভাবে কাজ করে যাচ্ছে, তার জন্য এই শীর্ষ গ্রুপের প্রতি আমাদের পক্ষ থেকে বড় কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমি আশা করব বসুন্ধরা আরো মানুষের পাশে দাঁড়াবে।

নৌ পরিবহন খাতের কথা উল্লেখ করে তিনি বলেন, এই খাতটিতে অনেকেই নজর দেয়নি। আমরা বিআইডব্লিউটিএ এবং নৌ পরিবহন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নিজের উদ্যোগে নৌযান শ্রমিক ও ঘাট শ্রমিকদের কিছু কিছু সাহায্য করে যাচ্ছেন। এছাড়া বন্দর কর্মকর্তারা ও তাদের নিজেদের বেতনের টাকা দিয়ে সাহায্য সহযোগিতা করছেন। আজকে আপনারা যে উদ্যোগ নিলেন তাতে আমরা অত্যন্ত কৃতজ্ঞ। বিশেষ করে ওইসব মানুষের পক্ষ থেকে, যাদের তাদের কোন কাজ না থাকায় এখন মানবেতর জীবনযাপন করছেন। বসুন্ধরার সাথে একসঙ্গে কাজ করারও অঙ্গীকার ব্যক্ত করেন বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান।

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ের প্রথম থেকেই দেশ ও মানুষের পাশে দাঁড়িয়েছে বসুন্ধরা গ্রুপ। এর অংশ হিসেবে করোনা রোগীদের চিকিৎসায় হাসপাতাল তৈরিতে স্থাপনা দিয়ে সরকারকে সহযোগিতা করেছে এ শিল্পগ্রুপ। এছাড়া করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রীর তহবিলে ১০ কোটি টাকার চেকও হস্তান্তর করেন বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান।

এর আগে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীকে ২৫ হাজার মাস্ক ও তিন হাজার পিপিই, সামরিক চিকিৎসা সার্ভিস মহাপরিদফতরকে এক হাজার পিপিই ও ৫০ হাজার মাস্ক, ঢাকা মহানগর পুলিশের ট্রাফিক (উত্তর) বিভাগকে ২৫ হাজার মাস্ক, নৌবাহিনীকে ৫০ হাজার মাস্ক, ৫০০ পিপিই ও দুই ট্রাক (৭০০ প্যাকেট) খাদ্যসামগ্রী, র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নকে (র‍্যাব) ৫০ হাজার মাস্ক ও চার ট্রাক খাদ্যসামগ্রী এবং ঢাকা মহানগর পুলিশকে (ডিএমপি) ৫০ হাজার মাস্ক দিয়েছে বসুন্ধরা গ্রুপ। এছাড়া বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে রাজধানীর দুঃস্থ ও নিম্ন আয়ের কয়েক হাজার পরিবারকে খাদ্য সহায়তাও দেওয়া হয়েছে। প্রতিদিন ইফতার করানো হচ্ছে পুলিশসহ কয়েক হাজার নিম্ন আয়ের মানুষকে।

Copyright © 2020 Sayem Sobhan Anvir. All Rights Reserved.