Pre-loader logo

ব্যবহার হবে বসুন্ধরা সিমেন্ট

ব্যবহার হবে বসুন্ধরা সিমেন্ট

পায়রা সেতুর নির্মাণকাজেও ব্যবহার হবে বসুন্ধরা সিমেন্ট। এক হাজার ২০ কোটি টাকা ব্যয়ে নির্মিতব্য পায়রা সেতুর জন্য ৫০ হাজার মেট্রিক টন বসুন্ধরা সিমেন্ট সরবরাহ করা হবে। গতকাল রবিবার নির্মাণ প্রতিষ্ঠান চীনের লং জিয়ান রোড অ্যান্ড ব্রিজ কম্পানি লিমিটেডের সঙ্গে এ-সংক্রান্ত চুক্তি স্বাক্ষরিত হয়েছে। বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর এবং লং জিয়ান রোড অ্যান্ড ব্রিজ কোং লিমিটেডের প্রকল্প ব্যবস্থাপক চেন উই নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন।
সূত্র জানায়, দেশের বৃহত্তম সেতু (পদ্মা সেতু) নির্মাণে বসুন্ধরা সিমেন্ট ব্যবহৃত হবে। সে ক্ষেত্রে আরেকটি বৃহত্ সেতু (পায়রা সেতু) নির্মাণে একই প্রতিষ্ঠানের সিমেন্ট ব্যবহার নতুন মাইলফলক তৈরি করবে। লেবুখালীতে নির্মিতব্য পায়রা সেতুর জন্য এ সিমেন্ট নির্বাচনের পর চীনা প্রতিষ্ঠানের পক্ষ থেকেও প্রশংসা করা হয়েছে বসুন্ধরা সিমেন্টের।
রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় গতকাল বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরের বাসভবনের হলরুমে চুক্তি স্বাক্ষর উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। এতে অন্যদের মাঝে উপস্থিত ছিলেন লং জিয়ান রোড অ্যান্ড ব্রিজের প্রধান প্রকৌশলী ট্যাঙ্গ ইয়াকুন, ফাইন্যান্স ব্যবস্থাপক বাউও হোঙ্গ ফু, বসুন্ধরা গ্রুপের জ্যেষ্ঠ উপব্যবস্থাপনা পরিচালক বেলায়েত হোসেন, মিডিয়া উপদেষ্টা মোহাম্মদ আবু তৈয়ব, চিফ ফিন্যানশিয়াল ডেভেলপমেন্ট অফিসার তোফায়েল হোসেন, ব্যবস্থাপনা পরিচালকের পররাষ্ট্রবিষয়ক উপদেষ্টা ড. সাজ্জাদ হায়দার, হেড অব সেলস খন্দকার কিংশুক হোসেন, ব্যবস্থাপনা পরিচালকের সেক্রেটারি মাকসুদুর রহমান, ডিজিএম (টেকনিক্যাল সাপোর্ট) সরোজ কুমার বড়ুয়া, ডিজিএম (হেড অব করপোরেট সেলস) মাহমুদ হাসানসহ বসুন্ধরা গ্রুপের ঊর্ধ্বতন কর্মকর্তারা।
অনুষ্ঠানে বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম, ডেইলি সানের সম্পাদক জামিলুর রহমান, কালের কণ্ঠ’র নির্বাহী সম্পাদক মোস্তফা কামালসহ গণমাধ্যম ব্যক্তিত্বরা উপস্থিত ছিলেন।
চুক্তি স্বাক্ষর শেষে চীনা প্রতিষ্ঠানের প্রতিনিধি চেন উই বলেন, ‘বাংলাদেশের সেরা সিমেন্ট বসুন্ধরা সিমেন্ট। অনেক যাচাই করে আমরা পায়রা সেতু তৈরিতে এই সিমেন্ট ব্যবহার করার সিদ্ধান্ত নিয়েছি। পরীক্ষায় দেখে গেছে, এই সিমেন্ট আন্তর্জাতিক মানের এবং সাশ্রয়ী।’
অনুষ্ঠানে বসুন্ধরা গ্রুপের উপব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার এ কে এম মাহাবুব-উজ্জামান বলেন, এই চুক্তির আওতায় লং জিয়ান রোড অ্যান্ড ব্রিজ তাদের নির্মাণাধীন পায়রা ব্রিজ প্রকল্পে বসুন্ধরা সিমেন্ট ব্যবহার করবে। বিশ্বের উন্নত মানসম্পন্ন কাঁচামাল ও সর্বাধুনিক ভিআরএম প্রযুক্তিতে উত্পাদিত বসুন্ধরা সিমেন্ট বৃহত্ স্থাপনার জন্য উপযুক্ত। সে বিবেচনায় ১ দশমিক ৪৭ কিমি পায়রা ব্রিজ নির্মাণে বসুন্ধরা সিমেন্ট ব্যবহারের সিদ্ধান্ত গ্রহণ করেছে তারা।

Copyright © 2021 Sayem Sobhan Anvir. All Rights Reserved.