Pre-loader logo

মফস্বল সাংবাদিকদের পুরস্কিত করায় বসুন্ধরা গ্রুপকে ধন্যবাদ – খোলা বাজার 24

মফস্বল সাংবাদিকদের পুরস্কিত করায় বসুন্ধরা গ্রুপকে ধন্যবাদ – খোলা বাজার 24

 ‘বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ড ২০২১’ আয়োজক কমিটির আহ্বায়ক ও বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি আছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

অনুষ্ঠানের উদ্বোধন করেন দেশের শীর্ষ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত আছেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. নিজামুল হক নাসিম ও ‘বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ড ২০২১’-এর জুরি বোর্ডের প্রধান অধ্যাপক ড. মো. গোলাম রহমান।

নেত্রকোনা জেলা থেকে পুরস্কার পাওয়া মুক্তিযোদ্ধা এ সাংবাদিক ১১ নম্বর সেক্টরে ন্যাপ-কমিউনিস্ট পার্টির গেরিলা বাহিনীর হয়ে পঙ্কজ ভট্টাচার্যের নেতৃত্ব যুদ্ধ করেছেন।

আব্দুস সালাম বলেন, দৈনিক জনতা, হককথা, বিদ্রোহী কণ্ঠে ৫৩ বছর ধরে সাংবাদিকতা করছি। খুব ভালো লাগছে।

মফস্বলে সাংবাদিকদের মূল্যায়ন ছিল না। মৃত্যুর মুখ থেকে ফিরে এসেছি, মার খেয়েছি অথচ অর্থ সহযোগিতা পাইনি, নিরাপত্তা পাইনি। আর আজ বসুন্ধরা গ্রুপ আমাদের সম্মান ও অর্থ দিয়ে দৃষ্টান্ত স্থাপন করেছে বলে মন্তব্য করেন মফস্বলের এ মুক্তিযোদ্ধা সাংবাদিক।

আহমেদ সিরাজ মৌলভীবাজার জেলার মফস্বল সাংবাদিক। সংবাদে ৭ বছর, একইসাথে ফ্রিলান্সিং সাংবাদিক হিসেবে ৫০ বছর ধরে কলাম লেখা ও সংবাদ প্রেরণের কাজ করছেন এ সাংবাদিক।

তিনি বলেন, মুক্তিযুদ্ধে ভূমিকা ছিল। বই লিখেছি, লেখালেখি করেছি। এর আগে এতো সম্মান কোথাও পাইনি। বসুন্ধরা গ্রুপকে অসংখ্য ধন্যবাদ আমাকে সম্মানিত করায়।

আয়োজক কমিটি জানায়, বিভিন্ন দিক থেকে এটি দেশের সাংবাদিকতায় সবচেয়ে বড় পুরস্কার। দেশবরেণ্য আটজন গুণী ব্যক্তিত্বের সমন্বয়ে গঠিত জুরি বোর্ড দেশের সেরা অনুসন্ধানী সাংবাদিক নির্বাচিত করেছে। প্রথমবারের মতো এ আয়োজনে পুরস্কার পাচ্ছেন ১১ জন সাংবাদিক। অন্যদিকে তৃণমূল সাংবাদিকতায় অবদানের স্বীকৃতিস্বরূপ সারা দেশের ৬৪ জনকে বিশেষ সম্মাননা দেওয়া হচ্ছে। তারা প্রত্যেকে পাচ্ছেন নগদ অর্থ, সম্মাননা স্মারক ও উত্তরীয়।

অধ্যাপক ড. মো. গোলাম রহমানের নেতৃত্বে জুরি বোর্ডে ছিলেন একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক অজয় দাশগুপ্ত, সম্প্রচারে আসার অপেক্ষায় থাকা টেলিভিশন চ্যানেল ‘টিভি টুডে’র প্রধান সম্পাদক মনজুরুল আহসান বুলবুল, দৈনিক দেশ রূপান্তর পত্রিকার সম্পাদক অমিত হাবিব, আলোকচিত্রী ও লেখক নাসির আলী মামুন, চলচ্চিত্র শিক্ষক গবেষক ও পরামর্শক ড. এজেএম শফিউল আলম ভূঁইয়া, দেশ-বিদেশে অনুসন্ধানী সাংবাদিকতা করে ব্যাপক পরিচিতি পাওয়া জুলফিকার আলি মাণিক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে সহযোগী অধ্যাপক শাওন্তী হায়দার।

জুরি বোর্ডের প্রধান অধ্যাপক ড. মো. গোলাম রহমান বলেন, অনুসন্ধানী সাংবাদিকতায় শ্রেষ্ঠত্ব নির্বাচনে আয়োজক কিংবা কোনো দিক থেকে ন্যূনতম প্রভাব ছিল না। শতভাগ নিরপেক্ষতা এবং যৌক্তিক বিশ্লেষণের মধ্য দিয়ে সেরা প্রতিবেদনটি নির্বাচন করেছি।

 

Source : খোলা বাজার 24

Copyright © 2022 Sayem Sobhan Anvir.
All Rights Reserved.