Pre-loader logo

মাশরাফিকে অ্যাম্বুলেন্স উপহার রংপুর রাইডার্সের

মাশরাফিকে অ্যাম্বুলেন্স উপহার রংপুর রাইডার্সের

‘নড়াইল এক্সপ্রেস’কে রংপুর রাইডার্সের দেওয়া উপহার অত্যাধুনিক অ্যাম্বুলেন্সটি নড়াইলে আর্ত মানবতার সেবায় ব্যবহূত হবে। অ্যাম্বুলেন্সটি গতকাল ঢাকা থেকে নড়াইলে এসে পৌঁছেছে। এখন থেকে সুবিধাবঞ্চিত রোগীরা সরাসরি এই অ্যাম্বুলেন্স ব্যবহার করতে পারবেন।
এবারের বিপিএল শুরুর আগে বাংলাদেশ ওয়ানডে দলের ও রংপুর রাইডার্স দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা দলের মালিক পক্ষের কাছে ‘নড়াইল এক্সপ্রেস’-এর জন্য একটি অ্যাম্বুলেন্স চেয়েছিলেন। মাশরাফির নেতৃত্বে রংপুর বিপিএল শিরোপা ঘরে তোলার পর তার চাওয়া পূরণে সময় নেননি রাইডার্সের মালিক বসুন্ধরা গ্রুপ।
নড়াইল এক্সপ্রেস খ্যাত মাশরাফি বিন মর্তুজা ফাউন্ডেশনের কর্মকর্তা তরিকুল ইসলাম অনিক জানান, রংপুর রাইডার্সের কাছ থেকে পাওয়া অ্যাম্বুলেন্সটি এখন নড়াইলে। জেলায় অ্যাম্বুলেন্স সমস্যা প্রকট। ভাড়াও অনেক বেশি। অনেক ক্ষেত্রে কৃত্রিম সংকট তৈরি করা হয়। সেজন্য সুবিধাবঞ্চিত রোগীরা সরাসরি এই অ্যাম্বুলেন্স ব্যবহার করবেন।
ভক্তদের উদ্যোগে এ বছরের ৪ সেপ্টেম্বর নড়াইলের সার্বিক উন্নয়নের লক্ষ্যে মাশরাফির নেতৃত্বে নড়াইল এক্সপ্রেস নামে একটি ফাউন্ডেশনের আত্মপ্রকাশ ঘটে। ইতিমধ্যে নড়াইল এক্সপ্রেসের কার্যক্রম শুরু হয়েছে। শহরের কয়েকটি উন্মুক্ত স্থানে জনসাধারণের জন্য ফ্রি সুপেয় পানি খাওয়ার ব্যবস্থা করা হয়েছে। বেকার যুবকদের ঘরে বসে উপার্জনের জন্য বিভিন্ন পদক্ষেপ হাতে নেওয়া হয়েছে। শহরের দুটি এলাকায় ফ্রি ওয়াইফাই ব্যবস্থা চালু করা হয়েছে। নড়াইল এক্সপ্রেসের বিভিন্ন লক্ষ্য উদ্দেশ্যের মধ্যে রয়েছে, স্বাস্থ্য সেবার মান বৃদ্ধি করা, উন্নত নাগরিক সুবিধা, বিশেষায়িত শিক্ষা ব্যবস্থা, বিভিন্ন স্কুলে নৈতিকতা ও মানবিক শিক্ষার প্রচলন, বেকারত্ব দূর করার জন্য কর্মসংস্থান সৃষ্টি, সাংস্কৃতিক কর্মকাণ্ড বৃদ্ধি এবং খেলাধুলার ক্ষেত্রে বিভিন্ন প্রশিক্ষন প্রদান, চিত্রা নদীকে ঘিরে আকর্ষণীয় পর্যটন এলাকা করা, আইসিটি শহরে রূপান্তরিত করা এবং পরিবেশকে সম্পৃক্ত রেখে বিনোদন বান্ধব শহর করা।

Copyright © 2020 Sayem Sobhan Anvir. All Rights Reserved.