Pre-loader logo

মিরসরাই অর্থনৈতিক অঞ্চলে বসুন্ধরাকে জমি প্রদানে চুক্তি

মিরসরাই অর্থনৈতিক অঞ্চলে বসুন্ধরাকে জমি প্রদানে চুক্তি

মিরসরাই অর্থনৈতিক অঞ্চলে বিভিন্ন দেশি-বিদেশি বিনিয়োগকারীর কাছ থেকে প্রায় ১০ বিলিয়ন ইউএস ডলারের বিনিয়োগ প্রস্তাব পাওয়া গেছে। এরই ধারাবাহিকতায় গতকাল বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) নতুন অফিসের (মোনেম বিজনেস ডিস্ট্রিক্ট) প্রথম কার্যদিবসে মিরসরাই অর্থনৈতিক অঞ্চলে বসুন্ধরা ইন্ডাস্ট্রিয়াল ইকোনমিক জোনের অনুকূলে ৫০০ একর জমি বরাদ্দের চুক্তি স্বাক্ষরিত হয়।
গত ২৪ জুলাই বেজা ও বসুন্ধরা ইন্ডাস্ট্রিয়াল ইকোনমিক জোনের মধ্যে এ বিষয়ে একটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হয়। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বেজার নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী। এ ছাড়া বিশেষ অতিথি ছিলেন বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান ও বসুন্ধরা ইন্ডাস্ট্রিয়াল ইকোনমিক জোনের ব্যবস্থাপনা পরিচালক সাফওয়ান সোবহান, বসুন্ধরা গ্রুপের চিফ অপারেটিং অফিসার মো. ফখরুদ্দিন এবং আব্দুল মোনেম গ্রুপের ভাইস চেয়ারম্যান মাইনুদ্দীন মোনেম। বেজার পক্ষে চুক্তি স্বাক্ষর করেন প্রতিষ্ঠানের নির্বাহী সদস্য (বিনিয়োগ ও উন্নয়ন) মো. হারুনুর রশিদ ও বসুন্ধরা ইন্ডাস্ট্রিয়াল ইকোনমিক জোনের পক্ষে সাফওয়ান সোবহান।
অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বেজার নির্বাহী সদস্য ড. এম এমদাদুল হক ও মোহাম্মদ আইয়ুব। বসুন্ধরা গ্রুপের নিজ উদ্যোগে আনুমানিক ৫০০ মিলিয়ন ডলার বিনিয়োগের মাধ্যমে একটি অত্যাধুনিক পাল্প অ্যান্ড বোর্ড মিলসহ বিভিন্ন কেমিক্যাল ইন্ডাস্ট্রি স্থাপন করবে, যার মাধ্যমে প্রায় ১০ হাজার লোকের কর্মসংস্থানের সৃষ্টি হবে।
সভাপতির বক্তব্যে পবন চৌধুরী বলেন, সরকারের অর্থনৈতিক অঞ্চল কার্যক্রমের মাধ্যমে সরকারি ও বেসরকারি উদ্যোগের সমন্বয় সাধন করে দেশকে ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ে ও ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে গড়া সম্ভব হবে।

Copyright © 2020 Sayem Sobhan Anvir. All Rights Reserved.