Pre-loader logo

মেঘনা সিমেন্ট মিলসের ২০% নগদ লভ্যাংশ অনুমোদন

মেঘনা সিমেন্ট মিলসের ২০% নগদ লভ্যাংশ অনুমোদন

কিং ব্র্যান্ড সিমেন্ট প্রস্তুতকারক প্রতিষ্ঠান মেঘনা সিমেন্ট মিলস লিমিটেডের ২৫তম বার্ষিক সাধারণ সভায় জুন ২০১৭ পর্যন্ত শেয়ারগ্রহীতাদের জন্য ২০ শতাংশ নগদ লভ্যাংশ প্রদানের প্রস্তাব অনুমোদিত হয়েছে। এজিএমে উপস্থিত শেয়ারগ্রহীতারা এই প্রস্তাবে সমর্থন জানান। এ ছাড়া অন্যান্য আলোচ্যসূচি অনুযায়ী পরিচালকের শূন্য পদে নতুন পরিচালকও নির্বাচন করা হয়। নিরীক্ষা কার্যক্রম পরিচালনার জন্য বরাদ্দ প্রস্তাবও উত্থাপন করা হয়। দেশের শীর্ষ ব্যবসায়ী গোষ্ঠী বসুন্ধরা গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান মেঘনা সিমেন্ট মিলস লিমিটেডের বার্ষিক সাধারণ সভায় আবারও পরিচালক নির্বাচিত হয়েছেন বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান ও আফরোজা বেগম। নিরপেক্ষ পরিচালক নির্বাচিত হয়েছেন জিয়াউর রহমান।
গতকাল মঙ্গলবার রাজধানীর কুড়িলসংলগ্ন ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার (আইসিসিবি) পুষ্পগুচ্ছ হলে অনুষ্ঠিত ওই সভায় প্রধান অতিথির বক্তব্যে বসুন্ধরা গ্রুপের জ্যেষ্ঠ উপদেষ্টা এ আর রশিদী বলেন, ‘দুই যুগেরও বেশি সময় ধরে চলে আসা কিং ব্র্যান্ড সিমেন্ট আজ জনপ্রিয় ব্র্যান্ড হিসেবে স্থান পেয়েছে। শেয়ারগ্রহীতাসহ সর্বস্তরের কর্মীদের নিরলস পরিশ্রমের ফলে এই আস্থা অর্জন সম্ভব হয়েছে। আমরা এখন আরো উন্নত প্রযুক্তি ব্যবহার করে কিং ব্র্যান্ড সিমেন্টের গুণগত মান বাড়াতে কাজ করছি।’
সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মেঘনা সিমেন্ট মিলস লিমিটেডের পরিচালক খাজা আহমেদুর রহমান, বসুন্ধরা গ্রুপের উপদেষ্টা (কোষাধ্যক্ষ) ময়নাল হোসেন চৌধুরী, উপব্যবস্থাপনা পরিচালক (সিমেন্ট সেক্টর) প্রকৌশলী এ কে এম মাহবুব-উজ-জামান, উপদেষ্টা মেজর জেনারেল (অব.) মাহবুব হায়দার খান, উপদেষ্টা (প্রেস ও মিডিয়া) মোহাম্মদ আবু তৈয়ব, কম্পানি সচিব নাসিমুল হাই এফসিএ প্রমুখ।
উল্লেখযোগ্যসংখ্যক শেয়ারগ্রহীতার উপস্থিতিতে অনুষ্ঠিত ওই বার্ষিক সাধারণ সভায় শেয়ারগ্রহীতাদের মধ্য থেকে কয়েকজন প্রতিষ্ঠানের উন্নয়নে বেশ কিছু পদক্ষেপ গ্রহণের দাবি জানান।

Copyright © 2020 Sayem Sobhan Anvir. All Rights Reserved.