Pre-loader logo

রাঙামাটিতে বসুন্ধরা পিসিআর ল্যাবের যাত্রা শুরু এ মাসেই

রাঙামাটিতে বসুন্ধরা পিসিআর ল্যাবের যাত্রা শুরু এ মাসেই

এ মাসে আনুষ্ঠানিক যাত্রা শুরু করবে দেশের সর্ববৃহৎ শিল্পগোষ্ঠী বসুন্ধরার অর্থায়নে রাঙামাটিতে স্থাপিত পিসিআর ল্যাবের কার্যক্রম। এরই মধ্যে প্রায় সম্পন্ন হয়েছে ল্যাব স্থাপনের কাজ। তাই এ মাসের শেষের দিকে ল্যাব চালু করা যাবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন রাঙামাটি সিভিল সার্জন ডা. বিপাশ খীসা। রাঙামাটি সিভিল সার্জন কার্যালয়ের করোনা ইউনিটের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ডা. মোস্তফা কামাল বলেন, গত ১ জুলাই স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ও টেকনিক্যাল কমিটি ল্যাবরেটরি ইনভেস্টিগেশন, কভিট-১৯ এর সভাপতি অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত অনুমতিপত্র পাওয়ার পর রাঙামাটি মেডিকেল কলেজ হাসপাতালে পিসিআর ল্যাব স্থাপনের কাজ শুরু করা হয়। পিসিআর ল্যাবের যন্ত্রপাতি ক্রয় করার কাজ প্রায় শেষ হয়েছে। এখন যন্ত্রপাতি স্থাপনের কাজ করা হচ্ছে।

এ ছাড়া আনুষঙ্গিক অন্যান্য কাজ শেষ করা বাকি। তবে এ মাসের শেষ দিকে রাঙামাটিবাসী এ ল্যাবে করোনার নমুনা পরীক্ষা করাতে পারবেন।

প্রসঙ্গত, গত ২৬ জুন রাঙামাটিতে পিসিআর ল্যাব স্থাপনের জন্য দেশের সর্ববৃহৎ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে দেওয়া ৬৯ লাখ টাকার চেক রাঙামাটি সিভিল সার্জন ডা. বিপাশ খীসার কাছে হস্তান্তর করেন রাঙামাটির দায়িত্বপ্রাপ্ত সচিব বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী। বর্তমানে রাঙামাটিতে কভিড-১৯ পজিটিভ রোগী আছেন ৫৪৩ জন। এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আটজন।

Copyright © 2020 Sayem Sobhan Anvir. All Rights Reserved.