Pre-loader logo

রাঙামাটিতে হচ্ছে পিসিআর ল্যাব

রাঙামাটিতে হচ্ছে পিসিআর ল্যাব

করোনাভাইরাস শনাক্তে বসুন্ধরা গ্রুপের অর্থায়নে রাঙামাটিতে পলিমারেজ চেইন রিঅ্যাকশন (পিসিআর) ল্যাব বসানো হচ্ছে। গতকাল শুক্রবার জেলা প্রশাসক সম্মেলন কক্ষে রাঙামাটি জেলার করোনা পরিস্থিতি সম্পর্কে অবহিতকরণ মতবিনিময় সভায় আনুষ্ঠানিকভাবে বসুন্ধরা গ্রুপের দেওয়া ৬৯ লাখ টাকার চেক হস্তান্তর করা হয়। রাঙামাটিতে করোনা পরিস্থিতি মোকাবিলায় সরকারের পক্ষ থেকে জেলাটির দায়িত্বপ্রাপ্ত সচিব ও বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান (সচিব) পবন চৌধুরী জেলা সিভিল সার্জন ডা. বিপাশ খীসার কাছে এই চেক হস্তান্তর করেন।

সভায় জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ, পুলিশ সুপার আলমগীর কবির, রাঙামাটি জেলা পরিষদ সদস্য ত্রিদীব কান্তি দাশ, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শহিদুজ্জামান মহসিন রোমানসহ সেনাবাহিনীর কর্মকর্তা ও জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ সময় রাঙামাটি জেলায় পিসিআর ল্যাব স্থাপনের পাশাপাশি রাঙামাটি সদর হাসপাতালের সেন্ট্রাল অক্সিজেন সিস্টেম স্থাপনের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সিভিল সার্জনকে নিদের্শনা দেন বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান (সচিব) পবন চৌধুরী।

সভায় বলা হয়, রাঙামাটিতে এ পর্যন্ত ২১২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ১৪৭ জন সরকারি কর্মকর্তা ও পুলিশ সদস্য রয়েছেন। এ পর্যন্ত মোট ১৯৭৮টি নমুনা সংগ্রহ করা হয়েছে। ফলাফল এসেছে ১৬৬৭টির। আইসোলেশনে রয়েছেন ১৩ জন। সুস্থ হয়েছেন ১০২ জন। করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন ৬ জন।

Copyright © 2020 Sayem Sobhan Anvir. All Rights Reserved.