Pre-loader logo

রাজশাহীতে বসুন্ধরা এলপি গ্যাসের নিরাপদ নিবাস ক্যাম্পেইন

রাজশাহীতে বসুন্ধরা এলপি গ্যাসের নিরাপদ নিবাস ক্যাম্পেইন

এলপি গ্যাস ব্যবহারে প্রশিক্ষণ নিন, নিরাপদ থাকুন প্রতিদিন’—এই স্লোগানকে সামনে রেখে রাজশাহীতে অনুষ্ঠিত হলো নিরাপদ নিবাস বিষয়ে সচেতনতামূলক ক্যাম্পেইন। গতকাল বুধবার নগরীর নওদাপাড়ার হোটেল স্টারে বসুন্ধরা এলপি গ্যাস এই ক্যাম্পেইনের আয়োজন করে।
সকালে এর উদ্বোধন করেন কম্পানির বিক্রয় বিভাগের প্রধান মীর টি আই ফারুক রিজভী। বিশেষ অতিথি ছিলেন চিত্রনায়িকা পপি। অনুষ্ঠানে রাজশাহীর বিভিন্ন শ্রেণি-পেশার দুই শতাধিক নারী উপস্থিত ছিল।
উদ্বোধনী অনুষ্ঠানে মীর টি আই ফারুক রিজভী বলেন, ‘করপোরেট দায়বদ্ধতা থেকেই ‘এলপি গ্যাস ব্যবহারে সুবিধা ও নিরাপত্তা বিষয়ে গৃহিণীদের সচেতন করতে দেশব্যাপী এমন কর্মশালার আয়োজন করছে বসুন্ধরা গ্রুপ। এরই মধ্যে ৩১টি জেলায় এই ক্যাম্পেইন শেষ হয়েছে। তিনি বলেন, ‘গ্রামীণ এলাকায় বসুন্ধরা এলপি গ্যাসের সহজপ্রাপ্তি নিশ্চিত করতে আমরা কাজ করছি। এ গ্যাস নিরাপদ রাখতে ল্যাবরেটরিতে পরীক্ষার পর বাজারজাত করা হয়। ফলে নারীরা নিরাপদেই এই গ্যাসে সংসারের রান্না করতে পারে।’ অনুষ্ঠানের চিত্রনায়িকা পপি বলেন, ‘এলপি গ্যাস ব্যবহারে সবাইকে উৎসাহিত করতে বাজারজাতকারী প্রতিষ্ঠানগুলোকে মান নিয়ন্ত্রণের পাশাপাশি ব্যবহারকারীদেরও সচেতন হতে হবে। এ জন্য বসুন্ধরা এলপি গ্যাস কর্তৃপক্ষ কাজ করছে। তাদের উদ্যোগে নারীদের গ্যাস ব্যবহারে নারীদের নিয়ে এই ধরনের সচেতনতামূলক আয়োজন সত্যিই প্রশংসার দাবিদার।’ রান্নার সময় গৃহিণীদের স্বাস্থ্যহানির বিষয়গুলো থেকে রক্ষার উপায়গুলোও তুলে ধরেন তিনি। অনুষ্ঠানে কুইজ ও র‌্যাফল ড্র বিজয়ী ১৫ জন গৃহিণীর হাতে পুরস্কার তুলে দেন পপি।

Copyright © 2020 Sayem Sobhan Anvir. All Rights Reserved.