Pre-loader logo

শেখ রাসেলের দারুণ জয় – Banglanews24

শেখ রাসেলের দারুণ জয় – Banglanews24

টানা দুই ম্যাচে জয়হীন থাকার পর অবশেষে সাফল্যের দেখা পেল শেখ রাসেল ক্রীড়া চক্র। শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে বড় ব্যবধানে হারিয়েছে জুলফিকার মাহমুদ মিন্টুর দল।

বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলের ম্যাচে আজ মঙ্গলবার বসুন্ধরা কিংস অ্যারেনায় ৩-১ গোলের বড় জয় পেয়েছে শেখ রাসেল।

খেলার শুরুতে আক্রমণে আধিপত্য দেখায় শেখ রাসেল। ফলও আসে দ্রুতই। ২৪তম মিনিটে হেমন্ত বিশ্বাসের গোলে এগিয়ে যায় দলটি। বাঁদিক থেকে আক্রমণে ওঠে শেখ জামালের রক্ষণে ঢুকে পড়েন ইসমাহিল আকিনাডে। বক্সের ভেতরে ঢুকে এই নাইজেরিয়ান ফরোয়ার্ড বাঁ পায়ের দারুণ ক্রসে হেমন্তের দিকে বল পাঠিয়ে দেন। সঙ্গে সঙ্গে ছয় গজ বক্সের সামনে থেকে জোরালো শটে লক্ষ্যভেদ করেন শেখ রাসেলের মিডফিল্ডার হেমন্ত।

গোল হজমের পর যেন গা ঝাড়া দিয়ে ওঠেন শেখ জামালের খেলোয়াড়েরা। টানা আক্রমণ শানিয়ে প্রতিপক্ষের রক্ষণকে তটস্থ করে রাখেন সলোমন কিং-ওতাবেকরা। ৩৫তম মিনিটে প্রায় গোলের দেখাও পেয়ে যাচ্ছিল তারা। কিন্তু বক্সের সামনে থেকে সলোমন কিংয়ের বাঁকানো শট সাইডবারে লেগে ফিরলে সমতায় ফেরা হয়নি শেখ জামালের।

সমতায় ফিরতে অবশ্য খুব বেশি অপেক্ষায় থাকতে হয়নি শেখ জামালকে। ৪১তম মিনিটে গাম্বিয়ান ফরোয়ার্ড সলোমন কিংয়ের পাসে জাল খুঁজে নেন উজবেকিস্তানের ফরোয়ার্ড ভালিজনভ ওতাবেক। ডি বক্সের ডানদিক থেকে নেওয়া শট দূরের পোস্টে আঘাত হানে। কিন্তু শেখ জামালের স্বস্তি কেড়ে নেন দিদিয়ের ব্রসো। প্রথমার্ধের যোগ করা সময়ে হেমন্তের পাসে লক্ষ্যভেদ করে ব্যবধান ২-১ করেন এই কোস্টারিকান মিডফিল্ডার।

দ্বিতীয়ার্ধে সমতায় ফিরতে মরিয়া চেষ্টা চালায় শেখ জামাল। সুযোগও আসে কয়েকটা। কিন্তু কাজে লাগাতে পারেনি ৭০তম মিনিটে দলটির ফরোয়ার্ড মুসা নাজারের শট অল্পের জন্য পোস্টের উপর দিয়ে যায়। এর ৩ মিনিট পর ওতাবেকের শট হয় লক্ষ্যভ্রষ্ট।

শেখ জামালের সব আশা শেষ হয় মান্নাফ রাব্বির গোলে। মাঝমাঠ থেকে একাই বল নিয়ে দৌড়ে যান বদলি নামা শেখ রাসেলের এই রাব্বি। বক্সের একদম  সামনে থেকে নেওয়া তার শট ফেরাতে ঝাপিয়ে পড়লেও ব্যর্থ হন শেখ জামালের গোলকিপার সামিউল ইসলাম। বাকি সময়ে শেখ জামালের ব্যবধান কমানোর কোনো চেষ্টাই আলোর মুখ দেখেনি।

এই জয় নিয়ে ১৬ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে টেবিলের অষ্টম স্থানেই রইলো শেখ রাসেল। অন্যদিকে সমান ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে তিনে শেখ জামাল। দিনের আরেক ম্যাচে রহমতগঞ্জকে ০-২ গোলে হারানো বসুন্ধরা কিংস ১৬ ম্যাচে ৪১ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে।

 

Source : Banglanews24

Copyright © 2022 Sayem Sobhan Anvir.
All Rights Reserved.