Pre-loader logo

সংবাদপত্র হকারদের কম্বল দিল বসুন্ধরা – কালের কণ্ঠ

সংবাদপত্র হকারদের কম্বল দিল বসুন্ধরা – কালের কণ্ঠ
সংবাদপত্র হকারদের মাঝে শীতের কম্বল বিতরণ করেছে দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপ। ঢাকায় সংবাদপত্র সরবরাহ, বিলিকরণ ও হকারদের তিনটি সংগঠনকে এই সহায়তা দেওয়া হয়েছে। বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে বসুন্ধরা আবাসিক এলাকায় ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেড প্রাঙ্গণে সংবাদপত্রের তিন হকার সমিতির নেতাদের হাতে কম্বল তুলে দেওয়া হয়।সংগঠন তিনটি হলো- ঢাকা সংবাদপত্র হকার্স বহুমুখী সমবায় সমিতি লিমিটেড, সংবাদপত্র হকার্স কল্যাণ বহুমুখী সমবায় সমিতি লিমিটেড এবং পত্রপত্রিকা বিতরণকারী বহুমুখী সমবায় সমিতি লিমিটেড। শীতে সংবাদপত্র হকারদের কথা বিবেচনা করে প্রতিবছরের মতো বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীরের পক্ষ থেকে ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেড এ কম্বল বিতরণ করে।

কম্বল বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কালের কণ্ঠ’র প্রধান সম্পাদক ও কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলন, বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম, ইংরেজি দৈনিক ডেইলি সানের সম্পাদক এনামুল হক চৌধুরী ও নিউজটুয়েন্টিফোর টেলিভিশনের নির্বাহী সম্পাদক রাহুল রাহা প্রমুখ।
কম্বল বিতরণ অনুষ্ঠানে ইমদাদুল হক মিলন বলেন, ‘বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে সারা দেশেই সব সময় আমরা নানা ধরনের সহায়তা দিয়ে বিভিন্ন শ্রেণির মানুষের পাশে থাকি। এরই অংশ হিসেবে প্রতি শীতে দরিদ্র ও অসহায় মানুষের পাশে দাঁড়াই এবং পর্যাপ্তসংখ্যক কম্বল বিতরণ করি। বসুন্ধরা গ্রুপের মাননীয় চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীর মহোদয়ের নেতৃত্বে ও আদেশ-নির্দেশনায় সারা দেশে এই ধরনের কল্যাণকর কাজগুলো করে থাকি। এবারও সংবাদপত্রের সঙ্গে জড়িত আমাদের এজেন্ট-হকার বন্ধুদের মাঝে ঢাকাসহ সারা দেশে কম্বল বিতরণ করা হচ্ছে।’কম্বল বিতরণ শেষে নঈম নিজাম বলেন, ‘সংবাদপত্রের সঙ্গে জড়িত যে মানুষগুলোর মাধ্যমে আমাদের ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের কালের কণ্ঠ, বাংলাদেশ প্রতিদিন ও ডেইলি সান সংবাদপত্রগুলো ঘরে ঘরে শীত, রোদ-ঝড়-বৃষ্টির মধ্যে পৌঁছে যায়, সেই মানুষগুলোর পাশে আমরা সব সময় থাকি, তারাও আমাদের পাশে থাকেন। এরই অংশ হিসেবে এই কম্বল বিতরণ। আমাদের চেয়ারম্যান সাহেব সব সময় এ ধরনের কাজে আমাদের উৎসাহিত করেন। আগামী দিনেও বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে আমাদের এই ধরনের কল্যাণকর কাজ অব্যাহত থাকবে।’

এনামুল হক চৌধুরী বলেন, হকার-এজেন্ট ছাড়া পত্রিকা প্রকাশ করার কথা চিন্তা করা যায় না। তারা আমাদের অন্যতম বন্ধু। বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে দীর্ঘ সময় ধরে সংবাদপত্রের সঙ্গে জড়িত এই মানুষগুলোর পাশে আছি, ভবিষ্যতেও থাকব।
পত্রপত্রিকা বিতরণকারী বহুমুখী সমবায় সমিতি লিমিটেডের পক্ষ থেকে কম্বল নিতে এসেছেন সংগঠনের সিটি সুপারভাইজার আব্দুর রহিম বুলু। তিনি বলেন, নানা সংকটে কিংবা উৎসবের সময় বসুন্ধরা গ্রুপ আমাদের সহযোগিতা করে আসছে। হকারদের মাঝে চাল-ডালসহ বিভিন্ন উপহারসামগ্রী দিয়েছে। করোনাকালে আর্থিক সহায়তাও দিয়েছে। প্রতিবছর শীতে এই গ্রুপের পক্ষ থেকে হকারদের মাঝে শীতের কম্বল বিতরণ করা হয়। এই কম্বল পেয়ে হকাররা অনেক খুশি।সংবাদপত্রকে টিকিয়ে রাখার জন্য বসুন্ধরা গ্রুপের অপরিসীম অবদানের কথা উল্লেখ করে সংবাদপত্র হকার্স কল্যাণ বহুমুখী সমবায় সমিতি লিমিটেডের সম্পাদক আলহাজ মো. শাহাব উদ্দিন বলেন, শীত ও বর্ষায় বসুন্ধরা গ্রুপ আমাদের অনেক সাহায্য-সহযোগিতা করে থাকে। এ ছাড়া উৎসব ও দুর্যোগেও আমাদের পাশে থাকে। যেমন- রমজানের ঈদ, কোরবানির ঈদ ও করোনাকালীন সংকটে আমাদের সহায়তা দিয়ে পাশে থেকেছে।

কম্বল পেয়ে পত্রপত্রিকা বিতরণকারী বহুমুখী সমবায় সমিতির হকার হোসেন আলী মোল্লা বলেন, শীতে শুধু কম্বলই না! বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে বিভিন্ন সময় অন্যান্য সহায়তা আমাদের দিয়েই যাচ্ছে। বসুন্ধরার মতো অন্যান্য গ্রুপ যদি এগিয়ে আসে, তাহলে সংবাদপত্রশিল্প অনেক দূর এগিয়ে যাবে।

কম্বল বিতরণ অনুষ্ঠানে সংবাদপত্রের সঙ্গে জড়িত উক্ত তিনটি সংগঠনের নেতারা, এজেন্ট, হকার ও বসুন্ধরা গ্রুপের মালিকানাধীন ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের বিভিন্ন স্তরের কর্মীরা উপস্থিত ছিলেন।

 

Source : কালের কণ্ঠ

Copyright © 2023 Sayem Sobhan Anvir.
All Rights Reserved.