Pre-loader logo

সবার ওপরে শেখ জামাল

সবার ওপরে শেখ জামাল

টি-২০-এর আসর বিপিএলে চ্যাম্পিয়ন হয়েছে বসুন্ধরা গ্রুপের রংপুর রাইডার্স। ফুটবলে চ্যাম্পিয়নশিপ লিগেও চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। এখন অপেক্ষা পেশাদার লিগের। বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান শেখ জামাল ধানমন্ডি ক্লাবের সভাপতির দায়িত্ব নেওয়ার পরই ক্লাব যেন নতুন প্রাণ ফিরে পেয়েছে। ফুটবলে তারকার বদলে তারুণ্যনির্ভর দল গড়া হয়েছে। তা সত্ত্বেও চোখ-ধাঁধানো নৈপুণ্য প্রদর্শন করে দলটি এখন পেশাদার লিগে শিরোপা জয়ের অপেক্ষায়। গতকাল সন্ধ্যায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে ব্রাদার্স ইউনিয়নকে ৩-২ গোলে হারিয়ে দেশসেরা লিগে এককভাবে শীর্ষে উঠেছে শেখ জামাল। ১৮ ম্যাচে তাদের সংগ্রহ এখন ৪৩। আগের দিন ঢাকা আবাহনী হারায় আরামবাগকে। কিন্তু শুরু থেকে শীর্ষে থাকা চট্টগ্রাম আবাহনী অপ্রত্যাশিত হেরে যায় দুর্বল মুক্তিযোদ্ধার কাছে। এতে দুই আবাহনী ৪২ পয়েন্ট নিয়ে যৌথভাবে শীর্ষে ছিল। কাল শেখ জামাল খেলতে নামে ৪০ পয়েন্ট নিয়ে। অর্থাৎ জিতলেই এককভাবে শীর্ষে উঠে যাবে তিনবারের চ্যাম্পিয়নরা। লিগ এখন শেষের দিকে শীর্ষে উঠলে শিরোপা আরও কাছে এসে যাবে।
এই সুযোগ কি হাতছাড়া করা যায়? কোচ মাহবুব হোসেন রক্সি শিষ্যদের ছক এঁকেই মাঠে নামান। বিফলে যায়নি তার পরিকল্পনা। সঠিক সময়ে মূল্যবান ৩ পয়েন্ট নিয়েই মাঠ ছেড়েছে শেখ জামাল। দল জয়ের জন্য কতটা মরিয়া ছিল তার প্রমাণ মেলে পাঁচ মিনিটেই এগিয়ে যাওয়ায়। সোলায়মান কিংয়ের চমৎকার গোলে এগিয়ে যায় শেখ জামাল।
ব্রাদার্স প্রথম পর্বে সুবিধা করতে না পারলেও দ্বিতীয় পর্বে বেশ গুছিয়ে খেলছে। তাই এমন দলের বিপক্ষে ১ গোলের ভরসা নেই। ব্যবধান বাড়াতে চাপ অব্যাহত রাখে শেখ জামাল। সুযোগ নষ্ট হওয়ায় গোল আর হচ্ছিল না। ৪৪ মিনিটে সোলায়মান আবার গোল করেন। কিন্তু স্বস্তির নিঃশ্বাস ফেলতে না ফেলতে উল্টো গোল খেয়ে বসে হলুদ রঙের জার্সিধারীরা। জুনাপিও প্রথমার্ধের ইনজুরি টাইমে পেনাল্টি থেকে ব্রাদার্সের পক্ষে ব্যবধান কমান।
দ্বিতীয়ার্ধে ম্যাচে দারুণ উত্তেজনা। ৭৮ মিনিটে শেখ জামালের পক্ষে তৃতীয় গোলটি করেন রাফায়েল। তিন মিনিট পর বিশাল ব্রাদার্সের পক্ষে ব্যবধান কমান। শেষ পর্যন্ত ৩-২ গোলে মাঠ ছাড়ে শেখ জামাল।

Copyright © 2020 Sayem Sobhan Anvir. All Rights Reserved.