Pre-loader logo

সিআইপি সম্মাননা পেলেন বসুন্ধরা গ্রুপ এমডি সায়েম সোবহান

সিআইপি সম্মাননা পেলেন বসুন্ধরা গ্রুপ এমডি সায়েম সোবহান

সিআইপি (বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি) সম্মাননা পেলেন দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীর। মেঘনা সিমেন্ট মিলস লিমিটেডের উদ্যোক্তা পরিচালক হিসেবে (২০১৬ সালের জন্য) তিনি এই সম্মাননা পেলেন।
আজ বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) রাজধানীর সোনারগাঁও হোটেলে এক অনুষ্ঠানে শিল্পমন্ত্রী আমির হোসেন আমুর কাছ থেকে তার পক্ষে সিআইপি সম্মাননা গ্রহণ করেন বসুন্ধরা গ্রুপের মহাব্যবস্থাপক আজিজুর রহমান সেলিম।
বসুন্ধরা গ্রুপ ও ইস্টওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান একজন তরুণ উদ্যোক্তা হিসেবে খ্যাতি অর্জন করেছেন। মিডিয়া ও সমাজসেবায় অবদানের স্বীকৃতিস্বরূপ প্রথম বাংলাদেশি হিসেবে তিনি ২০১৭ সালে ভারতের মর্যাদাপূর্ণ ‘দাদাসাহেব ফালকে এক্সিলেন্স অ্যাওয়ার্ড’ও লাভ করেন।
বসুন্ধরা গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান মেঘনা সিমেন্ট মিলস লিমিটেড দেশের প্রথম বেসরকারি সিমেন্ট কারখানা। ‘এ’ ক্যাটাগরির কোম্পানি হিসেবে পুঁজিবাজারে তালিকাভুক্ত মেঘনা সিমেন্ট লিমিটেড ৩০ জুন, ২০১৮ সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে।
অনুষ্ঠানে বিভিন্ন খাতের আরও ৫৫ জন শিল্পোদ্যোক্তাকে সিআইপি কার্ড দেওয়া হয়।
কার্ড পাওয়ার পর থেকে এক বছরের জন্য সিআইপিরা ব্যবসা সংক্রান্ত ভ্রমণের সময় প্লেন, রেল, সড়ক ও জলপথে সরকারি যানবাহনে আসন সংরক্ষণে অগ্রাধিকার পেয়ে থাকেন। সহজে ভিসা পাওয়ার জন্য তাদের অনুকূলে পররাষ্ট্র মন্ত্রণালয় সংশ্লিষ্ট দূতাবাসকে ‘লেটার অব ইন্ট্রোডাকশন’ দেয়। বিমানবন্দরে ভিআইপি লাউঞ্জ-২ ব্যবহারের সুবিধা এবং সচিবালয়ে প্রবেশের পাসও পান তারা।
এছাড়া শিল্পবিষয়ক নীতি-নির্ধারণী কোনো কমিটিতে সিআইপিদের সদস্য হিসেবে অন্তর্ভুক্ত করতে পারে সরকার। বিদেশে রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ বিষয়ে সরকারের নীতি-নির্ধারকদের সঙ্গে বৈঠকের সুযোগও পেয়ে থাকেন সিআইপি সম্মাননাপ্রাপ্তরা।

Copyright © 2020 Sayem Sobhan Anvir. All Rights Reserved.