Pre-loader logo

৮ম বাংলাদেশ-চীন মৈত্রী সেতু কিং ব্র্যান্ড সিমেন্টে

৮ম বাংলাদেশ-চীন মৈত্রী সেতু কিং ব্র্যান্ড সিমেন্টে

অষ্টম বাংলাদেশ-চীন মৈত্রী সেতু প্রকল্পে সিমেন্ট সরবরাহ করছে বসুন্ধরা গ্রুপের উৎপাদিত কিং ব্র্যান্ড সিমেন্ট। এ লক্ষ্যে কিং ব্র্যান্ড সিমেন্ট ও চায়না রেলওয়ে সেভেন্টিন্থ ব্যুরো গ্রুপ লিমিটেডের মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে। নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান ও চায়না রেলওয়ে সেভেন্টিন্থ ব্যুরো গ্রুপ লিমিটেডের টিম লিডার জো ইওগু। গতকাল বুধবার রাজধানীর লা মেরিডিয়ান হোটেলে এ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়।
এই প্রকল্পে সিমেন্ট ব্যবহারের আগে চায়না সেন্ট্রাল ল্যাব থেকে পরীক্ষিত হয়ে সর্বোচ্চ গুণগত মানের শ্রেষ্ঠত্ব অর্জন করে কিং ব্র্যান্ড সিমেন্ট। প্রকল্পটিতে ৫০ হাজার টনের বেশি সিমেন্ট ব্যবহৃত হবে। সপ্তম বাংলাদেশ-চীন মৈত্রী সেতু প্রকল্পেও কিং ব্র্যান্ড সিমেন্ট বিশেষভাবে ব্যবহৃত হয়েছে।
চুক্তির বিষয়ে বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান সাংবাদিকদের বলেন, ‘কিং ব্র্যান্ড সিমেন্ট মিল বাংলাদেশের বেসরকারি খাতের প্রথম সিমেন্ট মিল। এই সিমেন্ট রূপসা সেতুসহ বেশ কয়েকটি সেতু নির্মাণে বৃবহৃত হয়েছে। আশা করছি, দেশে ভবিষ্যতে যত উন্নয়ন কর্মকাণ্ড হবে সবগুলোতে আমাদের সিমেন্ট ব্যবহার হবে।’ তিনি আরো বলেন, ‘ঢাকা ও মোংলায় আমাদের সিমেন্ট মিল আছে। এ ছাড়া আমরা চট্টগ্রামে একটি বড় সিমেন্ট কারখানা করতে যাচ্ছি। আশা করছি, বাংলাদেশের উন্নয়নে বসুন্ধরা গ্রুপ একটি মাইলফলক হয়ে থাকবে।’
বরিশাল-খুলনা আঞ্চলিক মহাসড়কের কচা নদীর ওপর নির্মিত হতে যাচ্ছে দেড় (১.৪৯) কিলোমিটার দীর্ঘ অষ্টম বাংলাদেশ-চীন মৈত্রী সেতু। পিরোজপুর জেলার বেকুটিয়ায় এ সেতু নির্মাণ হয়ে গেলে বরিশাল-খুলনার মধ্যে নিরবচ্ছিন্ন ও দ্রুত যোগাযোগব্যবস্থা গড়ে উঠবে।
অনুষ্ঠানে জানানো হয়, গত ২৫ বছর ধরে দেশের গুরুত্বপূর্ণ স্থাপনাগুলোতে কিং ব্র্যান্ড সিমেন্ট ব্যবহৃত হয়ে আসছে। গুণগত মানের নিশ্চয়তা যাচাই সাপেক্ষে এই সিমেন্ট ব্যবহারের সিদ্ধান্ত নিয়েছে চীনা কম্পানি। এ বিষয়ে চায়না রেলওয়ে সেভেন্টিন্থ ব্যুরো গ্রুপ লিমিটেডের টিম লিডার জো ইওগু বলেন, ‘কিং ব্র্যান্ড সিমেন্ট উৎপাদনকারী বসুন্ধরা গ্রুপকে সঙ্গে পেয়ে আমরা খুবই খুশি। এই সিমেন্টের গুণগত মান
আন্তর্জাতিক মানের। এ কারণেই আমরা এই সিমেন্টকে বেছে নিয়েছি।’
গতকাল চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে চায়না রেলওয়ে সেভেন্টিন্থ ব্যুরো গ্রুপ লিমিটেডের চিফ অ্যাকাউন্টেন্ট সিং জিহং, বসুন্ধরা গ্রুপের উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) প্রকৌশলী এ কে এম মাহ্বুব-উজ-জামান, কালের কণ্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলন, বসুন্ধরা গ্রুপের উপদেষ্টা (প্রেস ও মিডিয়া) আবু তৈয়ব, উপদেষ্টা (ট্রেজারার) ময়নাল হোসেন চৌধুরী, চিফ ফিন্যানশিয়াল অফিসার তোফায়েল হোসেন, চিফ মার্কেটিং অফিসার খন্দকার কিংশুক হোসেন, মহাব্যবস্থাপক মো. পিজিরুল আলম খান ও মো. সফিকুল আলম ভুঁইয়া, উপমহাব্যবস্থাপক সরোজ কুমার বড়ুয়া ও মো. মাহমুদুল হাসান, সহকারী মহাব্যবস্থাপক আশিকুর রহমান আশিক, ব্যবস্থাপক শামীম আল মামুন, কুদরত ই এলাহী, জিয়াউল হক ফারহান ও সাইফুল ইসলাম রুবেলসহ উভয় প্রতিষ্ঠানের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Copyright © 2020 Sayem Sobhan Anvir. All Rights Reserved.