Pre-loader logo

মুনিয়া মামলায় সায়েম সোবহান আনভীরকে অব্যাহতির আবেদন পিবিআইয়ের – Banglanews24

মুনিয়া মামলায় সায়েম সোবহান আনভীরকে অব্যাহতির আবেদন পিবিআইয়ের – Banglanews24

রাজধানীর গুলশানে মোসারাত জাহান মুনিয়াকে নিয়ে দায়ের করা হয়রানিমূলক মামলায় বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীরসহ আটজনকে অব্যাহতি দেওয়ার আবেদন করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

বুধবার (১৯ অক্টোবর) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম ইয়াসমিন আরার আদালতে মামলার চূড়ান্ত প্রতিবেদন জমা দিয়ে এ আবেদন করা হয়।

আবেদনটি করেন মামলার তদন্ত কর্মকর্তা পিবিআই পরিদর্শক গোলাম মুক্তার আশরাফ উদ্দিন।

১৯ অক্টোবর মামলার প্রতিবেদন জমা দেওয়ার দিন ধার্য ছিল। এর আগে প্রতিবেদন জমা দেওয়ার তারিখ কয়েকবার পেছানো হয়।

গুলশানের একটি ফ্ল্যাট থেকে গত ২৬ এপ্রিল রাতে কলেজছাত্রী মোসারাত জাহান মুনিয়ার লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় বসুন্ধরা গ্রুপের এমডি সায়েম সোবহান আনভীরের বিরুদ্ধে গুলশান থানায় আত্মহত্যায় প্ররোচনার অভিযোগ এনে হয়রানিমূলক মামলা করেন মোসারাতের বড় বোন নুসরাত জাহান। এ মামলায় গত জুলাই মাসে আদালতে চূড়ান্ত প্রতিবেদন জমা দেয় পুলিশ। ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত গত ১৮ আগস্ট পুলিশের দেওয়া চূড়ান্ত প্রতিবেদন গ্রহণ করেন। ফলে মামলা থেকে অব্যাহতি পান সায়েম সোবহান আনভীর।

এরপর বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমদ আকবর সোবহান, ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরসহ ৮ জনের বিরুদ্ধে গত ৬ সেপ্টেম্বর আবারও মামলা করা হয়। ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৮ আদালতে মুনিয়ার বোন নুসরাত জাহান বাদী হয়ে ওই মামলা করেন।

পরে আদালত মামলাটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দেন। দীর্ঘ তদন্ত শেষে পিবিআই সংশ্লিষ্টদের বিরুদ্ধে এ নিয়ে কোনো ধরনের প্রমাণ না পাওয়াতে অব্যাহতি দেওয়ার আবেদন করেন।

Source : Banglanews24

Copyright © 2022 Sayem Sobhan Anvir.
All Rights Reserved.