Pre-loader logo

ভারতীয় ক্লাবে বিনিয়োগ করছে বসুন্ধরা

ভারতীয় ক্লাবে বিনিয়োগ করছে বসুন্ধরা

দেশের ক্লাব ফুটবলে এখন রোল মডেল বসুন্ধরা কিংস। পারফরম্যান্স, কলা-কৌশল, সুযোগ-সুবিধা; প্রায় সবকিছুকেই ইউরোপীয় ঘরানায় তৈরি হচ্ছে তারা। সম্প্রতি পূর্বাচলে মাল্টি স্পোর্টসভিত্তিক ভেন্যু বসুন্ধরা কমপ্লেক্সেরও গোড়াপত্তন ঘটিয়েছে ক্লাবটি। কিংস শিবিরি এবার দেশের সীমানা ছাড়িয়ে বিদেশি ক্লাবেও বিনিয়োগ করতে যাচ্ছে। ভারতের পশ্চিমবঙ্গের ইস্ট বেঙ্গল ক্লাবে বিনিয়োগ করার জোর সম্ভাবনা তাদের।

গত কয়েকটি মৌসুম ধরেই সবকিছুতে মন্দাবস্থা চলছে ইস্ট বেঙ্গলের। গত মৌসুমে ভরাডুবির পর এবারও দলের হাল একেবারেই বদলায়নি। ফলে ক্লাব কর্তাদের সঙ্গে বিনিয়োগকারী সংস্থা শ্রী সিমেন্টেরও চলছে মনোমালিন্য। ভারতীয় সংবাদমাধ্যমের বরাতে জানা যাচ্ছে, এবার আর ইস্ট বেঙ্গলে বিনিয়োগ করবে না তারা।

বসুন্ধরা কিংস ছাড়াও শেখ রাসেল ক্রীড়াচক্রের চেয়ারম্যান বসুন্ধরা গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর সায়েম সোবহান। বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) ইস্ট বেঙ্গল ক্লাবে গিয়েছেন তিনি। সঙ্গে ছিলেন স্ত্রী সাবরিনা সোবহান, বসুন্ধরা কিংসের সভাপতি ইমরুল হাসান। ওই সময় ক্লাবের তরফ থেকে সায়েম সোবহানকে আজীবন সদস্যপদ দেওয়া হয়। সেখানেই সোবহানকে জিজ্ঞেস করা হয়, বসুন্ধরা কিং ইস্ট বেঙ্গল ক্লাবে বিনিয়োগ করবে? জবাবে সোবহান বললেন, ‘কেন নয়? হতেই পারে। ইস্ট বেঙ্গলকে আগামী দিনে আমরা সব রকম সাহায্য করতে চাই। আমরাও ভারতীয় ফুটবলের সঙ্গে যুক্ত হতে চাই।’

সায়েম সোবহান আরও বলেন, ‘সব সময় ভেবে এসেছি ইস্টবেঙ্গল আমাদের নিজেদের ক্লাব। আর সেকারণে যখনই এই ক্লাবের পক্ষ থেকে কোনও আমন্ত্রণ আসে, তখন আর না বলতে পারি না। ইস্ট বেঙ্গল ক্লাব যেভাবে আমাদের হৃদয় দিয়ে কাছে টেনে নিয়েছে, আশা করব যে আগামীদিনে আমাদের এই সম্পর্ক আরও মজবুত হবে। আমি আন্তরিকভাবে এই কাজে সচেষ্ট হবে। আমাদের দেশে ওদের ফুটবল খেলতে যেতে আমন্ত্রণ জানাচ্ছি।’

ইস্টবেঙ্গলের দেবব্রত সরকার বললেন, ‘এক সময় দুই বাংলা এক ছিল। দুই বাংলার শিল্প, সাহিত্য, খেলাধুলা এবং জীবনাদর্শ গোটা পৃথিবীর সামনে উজ্জ্বল নজির তৈরি করেছে। কোনো এক অজানা দেওয়ালের কারণে আমাদের মধ্যে কিছুটা দূরত্ব তৈরি হয়েছে। কিন্তু আমাদের হৃদয়ে বাংলাদেশ সেই একই রকম রয়েছে। আর সেই হৃদয়ের টানেই দুই বাংলার আবার এক সঙ্গে চলা প্রয়োজন। সোবহান ভাই এবং ইস্ট বেঙ্গল ক্লাব মিলিতভাবে দুই বাংলার সমন্বয়ে কাজ করতে পারে।

 

Source : Somoy News

Copyright © 2022 Sayem Sobhan Anvir.
All Rights Reserved.