All news

বন্যাদুর্গতদের জন্য বসুন্ধরা ফুড দিল ১০ হাজার প্যাকেট

বন্যাদুর্গতদের জন্য বসুন্ধরা ফুড দিল ১০ হাজার প্যাকেট

সেনাবাহিনীর তত্ত্বাবধানে বন্যার্তদের মধ্যে বিতরণের জন্য বসুন্ধরা ফুডের পক্ষ থেকে ত্রাণসামগ্রী সরবরাহ করা হয়েছে। ঢাকা সেনানিবাসের সেনাবাহিনী ত্রাণ বিতরণ ব্যবস্থাপনা কেন্দ্রে বসুন্ধরা ফুড অ্যান্ড বেভারেজের পক্ষ থেকে ১০ হাজার উপহারের (ত্রাণ) প্যাকেট পৌঁছে দেওয়া হয়েছে।

বসুন্ধরা ফুড অ্যান্ড বেভারেজ ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ত্রাণের প্রতি প্যাকেটে রয়েছে চাল, ডাল, তেল, লবণ, আলু, পেঁয়াজ, মরিচের গুঁড়া, হলুদের গুঁড়া, খাবার পানি, দিয়াশলাই, ওরস্যালাইন এবং প্রয়োজনীয় ওষুধ। সেনাবাহিনীর তত্ত্বাবধানে এসব ত্রাণসামগ্রী বন্যাদুর্গত কুমিল্লা, নোয়াখালী, চট্টগ্রাম ও সিলেট (মৌলভীবাজার) এলাকায় সরবরাহ করা হবে।

বন্যাকবলিত এলাকায় নৌবাহিনীর চিকিৎসাসেবা

এদিকে বন্যার্তদের স্বাস্থ্যসেবা ও বন্যা-পরবর্তী বিভিন্ন রোগের প্রাদুর্ভাব মোকাবেলায় বাংলাদেশ নৌবাহিনী ফেনীর ফুলগাজী উপজেলায় ৩০ শয্যার একটি অস্থায়ী ফিল্ড হাসপাতাল স্থাপন করেছে। হাসপাতালটিতে কার্ডিওলজিস্ট, সার্জারি, অ্যানেসথেসিয়া, অর্থোপেডিক, শিশু ও মেডিসিন বিশেষজ্ঞদের সমন্বয়ে গঠিত মেডিক্যাল টিম ইনডোর ও আউটডোরে সেবা দিচ্ছে। 

গতকাল বৃহস্পতিবার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, এরই মধ্যে এই হাসপাতালে বেশ কয়েকটি সফল অস্ত্রোপচার করা হয়েছে। রোগীদের বিনা মূল্যে ওষুধ, খাবার স্যালাইন ও পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট সরবরাহ করা হচ্ছে।
সেই সঙ্গে ফেনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে স্বাভাবিক কার্যক্রম শুরু করতে প্রয়োজনীয় সহায়তা প্রদান করে যাচ্ছে বাংলাদেশ নৌবাহিনী। এ ছাড়া ফেনীর অন্যান্য স্থানে ও খুলনার পাইকগাছায় ভ্রাম্যমাণ হাসপাতালের মাধ্যমে স্থানীয়দের চিকিৎসাসেবা নিশ্চিত করছে।

SOURCE : কালের কণ্ঠ